ভোলাহাটে মেশিন দিয়ে বোরো ধানের চারা রোপণ

126

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে রাইস প্লান্টার দিয়ে বোরো ধানের চারা রোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের সমলয়ে চাষাবাদের আওতায় ৫০ একর ব্লক প্রদর্শনী জমিতে এবার বোরো ধান আবাদা করা হচ্ছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সোনাজোল মাঠে ভোলাহাট উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম। প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. গরিবুল্লাহ দবির। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএমডিএ, ভোলাহাট জোনের সহকারী প্রকৌশলী মো. নাইমুল হাসান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. লোকমান হাকিমসহ অন্যরা। স্বাগত বক্তব্য দেনÑ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সুলতান আলী।
বক্তারা বলেন, মেশিনের মাধ্যমে ধান রোপণ, কাটা, মাড়াইসহ সকল কাজ মেশিনের সাহায্যে সম্পন্ন হবে। ফলে শ্রমিক সংকট থেকে মুক্তি ও অল্প খরচে ধান রোপণ ও মাড়াই করে ঘরে তুলতে পারবেন কৃষক। এতে কৃষকের উৎপাদন খরচ কমবে এবং অধিক লাভবান হবেন।