চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু রোগে আরো ১৬ জন আক্রান্ত

66

শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকার ২ বছরের এক শিশুসহ গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৬ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৪১ জন রোগী।
নতুন আক্রান্তদের মধ্যে দুজনের বাড়ি ছত্রাজিতপুর, দুজনের কানসাট, একজনের ইসলামপুর, একজনের রামচন্দ্রপুরহাট, একজনের নতুনহাট, একজনের টিকরামপুর, একজনের সাহাপাড়া, একজনের তারাপুর। এরা সবাই ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে শনাক্ত হয়েছেন। অপরদিকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনাক্ত হয়েছে ৫ জন। তাদের মধ্যে একজনের বাড়ি সাহাপাড়া, একজনের পিরোজপুর, একজনের পিঠালীতলা, একজনের হরিনগর ও একজনের বাড়ি শেরপুর ভান্ডার।
বর্তমানে জেলায় ৩ শিশুসহ ডেঙ্গু রোগী ভর্তি আছেন ৪১ জন। তাদের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে বিভিন্ন বয়সের ১৭ জন পুরুষ ও ৯ নারীসহ ২৬ জন, শিবগঞ্জে ৭ নারী ও ৭ জন পুরুষসহ ১৪ জন এবং ভোলাহাটে ১ জন পুরুষ রোগী ভর্তি অছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ১০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে এবং ১ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার পর্যন্ত জেলায় ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭৫ জন। এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ৬৩৪ জনকে। ছাড়পত্রপ্রাপ্তদের মধ্যে ৪৬৮ জন পুরুষ এবং ১৬৬ জন নারী রয়েছেন।
আজ সিভিল সার্জন অফিসের প্রতিদিনের প্রতিবেদনে এইসব তথ্য জানানো হয়েছে।