হঠাৎ বৃষ্টি তীব্র শীতের আগমনী বার্তা : বলছেন জেলাবাসী

181

চাঁপাইনবাবগঞ্জে কয়েক মিনিটের হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। শনিবারের এই বৃষ্টিতে জেলাবাসী কাতর না হলেও একে এবার ‘তীব্র শীতে’র আগমনী বার্তা হিসেবে দেখছেন অনেকেই। ঋতুর হিসেবে সোমবার থেকেই শুরু হচ্ছে শীতকাল।
সকাল থেকেই ঠা-া বাতাস অনুভূত হলেও জেলাবাসী আঁচ করতে পারেনি দুপুরে আবহাওয়া কি চমক নিয়ে আসছে! সূর্যেরও সহসা দেখা মেলেনি। দুপুর সাড়ে ১২টার পর জেলার কয়েকটি এলাকা অর্থাৎ গোমস্তাপুর উপজেলার রহনপুর, শিবগঞ্জ উপজেলার সোনামসজিদসহ জায়গায় জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবর পাওয়া গেছে। জেলা শহরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে বেলা দেড়টার পর। এছাড়া সদর উপজেলার কয়েকটি স্থানেও বৃষ্টি হওয়ার খবর মিলেছে।
ভরদুপুরে হঠাৎ বৃষ্টির ছোঁয়া পেয়েছেন কমসংখ্যকই। সে সময়টা বেশির ভাগই থেকেছেনে চার দেয়ালের ভেতরে। তাই বৃষ্টি থেকে বাঁচবার জন্য মানুষের ছুটোছুটিও ছিল কম। অবশ্য বৃষ্টির পর দিনের তাপমাত্রায় তারতম্য ঘটে। এদিন চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির আগে তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াসের উপরে।
তবে শনিবারের বৃষ্টিকে জেলা শহরের অনেকেই তীব্র শীতের আগমনী বার্তা হিসেবেই দেখছেন। কেউ কেউ বলেছেন, “ভাই, এবার ভালোভাবেই শীত জেঁকে বসবে। অসময়ের এই বৃষ্টি সেটারই জানান দেয়।”