স্বচ্ছতার ভিত্তিতে বিভিন্ন ভাতাভোগীর তালিকা নির্ধারণ : উন্মুক্ত পদ্ধতিতে প্রার্থী বাছাই

174

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডে বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহিতা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভাতা এবং শিক্ষা উপবৃত্তি কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য উন্মুক্ত পদ্ধতিতে প্রার্থী যাচাই বাছাই করা হবে। এবারই প্রথম এ পদ্ধতিতে উপকারভোগী নির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল রবিবার থেকে শুরু হয়ে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত যাচাই বাছাই কার্যক্রম পরিচালিত হবে। নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী প্রচারণার মাধ্যমে প্রয়োজনীয় কাগজপত্রসহ প্রার্থী সমাগম নিশ্চিতকরণে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।
জানা গেছে, আগামী ৩ ও ৪ নভেম্বর নয়াগোলা হাট, ৫ ও ৬ নভেম্বর রামকৃষ্ণ মিশন, ১০ ও ১১ নভেম্বর স্বরূপনগর মোহর আলী উচ্চ বিদ্যালয়, ১২ ও ১৩ নভেম্বর দ্বারিয়াপুর মাদ্রাসা ঈদগাহ, ১৭ ও ১৮ নভেম্বর হরিপুর উচ্চ বিদ্যালয়ে, ১৯ ও ২০ নভেম্বর জোড়গাছি মোড়, ২৪ ও ২৫ নভেম্বর হালুয়াবান্ধা প্রাইমারি স্কুল, ২৬ ও ২৭ নভেম্বর রাজারামপুরের হিতসাধন ক্লাব, ১ ও ২ ডিসেম্বর নামোশংকরবাটি ডিহিপাড়া ক্লাব, ৩ ও ৪ ডিসেম্বর নয়ানশুকা উচ্চ বিদ্যালয়, ৮ ও ৯ ডিসেম্বর চরাগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১০ ও ১১ ডিসেম্বর চরমোহনপুর বালিকা উচ্চ বিদ্যালয়, ১২ ও ১৫ ডিসেম্বর রেহাইচর উচ্চ বিদ্যালয়, ১৭ ও ১৮ ডিসেম্বর আজাইপুর উচ্চ বিদ্যালয়ে, ২২ ও ২৩ ডিসেম্বর নবাবগঞ্জ হাই স্কুলে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাছাই কার্যক্রম চলবে।
যাচাই-বাছাই কার্যক্রমে বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহিতা, বেদে ও অনগ্রসর ভাতার জন্য প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ১ কপি ফটোকপি, অসচ্ছল প্রতিবন্ধী ভাতার জন্য প্রার্থীর জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের ও প্রতিবন্ধী পরিচয়পত্রের ১ কপি করে ফটোকপি এবং বেদে ও অনগ্রসর শিক্ষা উপবৃত্তির জন্য প্রার্থীর জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের ও স্কুল বা কলেজ প্রধানের প্রত্যয়নপত্রের ১ কপি করে ফটোকপি সঙ্গে নিয়ে নির্ধারিত দিনে স্ব-স্ব স্থানে আসতে হবে।
এ সংক্রান্ত কমিটির সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম. তাজকির-উজ-জামান বলেন- সরকারের খাদ্য নিরাপত্তা বেষ্টনী কর্মসূচিকে স্বচ্ছ ও ত্রুটিমুক্ত করতে প্রকাশ্যে জনসম্মুখে প্রকৃত দরিদ্র মানুষকে তালিকাভুক্ত করা হবে।