স্পেনের কোচ এনরিকে

132

স্প্যানিশ মিডিয়ার খবর- স্পেনের জাতীয় দলের নতুন কোচ হচ্ছেন লুইস এনরিকে। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) সোমবার এক সংবাদ সম্মেলনে নাকি এই ঘোষণা আসছে।
বিশ্বকাপের আগে হুলেন লোপেতেগি বরখাস্ত হওয়ার পর কোচের দায়িত্ব দেওয়া হয় ফের্নান্দো হিয়েরোকে। শেষ ষোলোতে স্পেন বিদায় নেয়ার পর গত রোববার তিনি পদত্যাগ করেন।
মার্কার প্রথম পাতায় এনরিকের ছবি দিয়ে শিরোনাম, ‘নতুন লুইস। লুইস এনরিকে হবেন জাতীয় দলের পরের কোচ। তার মিশন হবে স্পেনকে সেই জায়গায় ফেরানো যেখানে (লুইস) আরাগোনেস ও (ভিসেন্তে) দেল বস্ক নিয়ে গিয়েছিলেন।’
স্পোর্ত নিউজপেপারও দাবি করেছে, তিন মৌসুমে ৯টি ট্রফি জিতে ২০১৭ সালের মেতে বার্সেলোনা ছাড়া এনরিকে স্পেন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। ফেডারেশন প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস সোমবার ঘোষণা করবেন লোপেতেগির উত্তরসূরির নাম।
২০১৫ সালে এক বক্তব্যে এনরিকে জানান, জাতীয় দলের কোচ হওয়ার ‘খুব ইচ্ছা’ তার।
স্পেনের সাবেক খেলোয়াড় এনরিকে তার খেলোয়াড়ি ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনায় কাটিয়েছেন। গিহনে জন্ম নেওয়া এই কোচ ২০১৪ সালে জেরার্দো মার্তিনোর উত্তরসূরি হন বার্সায়। প্রথম মৌসুমে কাতালানদের জেতান ট্রেবল। তারপর দুটি ঘরোয়া শিরোপা জেতেন। তার আগে সেল্তা ভিগো ও বার্সার রিজার্ভ দল এবং সিরি এ দল রোমার কোচ ছিলেন তিনি। গোল ডটকম, ইএসপিএনএফসি