শেষ হলো ৮ম দীক্ষা ও মহাতাঁবু জলসা

76

চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে তিন দিনব্যাপী ৮ম দীক্ষা ও মহাতাঁবু জলসা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে ক্যাম্প ফায়ারিং ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় রোভার স্কাউটসদের এ মহামিলন মেলা। গত ৬ ডিসেম্বর ৮ম দীক্ষা ও মহাতাঁবু জলসা শুরু হয়।
চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী এ জে এম মাসুদুর রহমান সভাপতি হিসেবে উপস্থিত থেকে মহাতাঁবুবাসের সমাপনী ঘোষণা করেন।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা রোভারের কমিশনার মোহা. আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা রোভারের সম্পাদক মো. সাইফুল ইসলাম।
পলিটেকনিক ইনস্টিটিউটের স্কাউটসের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মো. শহিদুল ইসলাম, শিক্ষার্থী কল্যাণ কর্মকর্তা মো. আজিজুর রহমান ইনস্ট্রাক্টর (ননটেক)সহ সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
তিন দিনের এই তাঁবুবাসে রোভার স্কাউট সদস্যরা সমাজিক কার্যক্রম, দুর্র্নীতিমুক্ত সমাজ গঠন ও নিজেকে চরিত্রবান হিসেবে গড়ে তোলার জন্য নানা দীক্ষা গ্রহণ করেন। বক্তারা স্কাউটের প্রতিষ্ঠাতা স্যার ব্যাডেন পাওলের পথ অনুসরণের আহ্বান জানান।
তাঁবুবাসের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মো. শহিদুল ইসলাম, সিনিয়র রোভার মেট মো. জুবায়ের হোসেন, রোভার মেট তারেক মনোয়ার, সানায়োর খান, আবু রায়হান রক্তিম, মুনতাসীর বিল্লা।