শিবগঞ্জ পৌরসভায় প্রায় ৫০ কোটি টাকার বাজেট ঘোষণা

108

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের জন্য প্রায় ৫০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করা হয়।
দুপুরে আয়োজিত বাজেট সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম। এ সময় তিনি চলমান নানা উন্নয়ন কর্মকাণ্ড এবং পৌরসভাকে সৌন্দর্যবর্ধন করার জন্য তার নানা উদ্যোগ ও পরিকল্পনার কথা তুলে ধরেন।
সভায় বাজেট উপস্থাপন করেন পৌর নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন। তিনি ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৪৯ কোটি ৫৫ লাখ ৮৯ হাজার ৭৮২ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। এর মধ্যে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৮ কোটি ১৮ লাখ ২৫ হাজার ৯৯৪ টাকা ও মোট ব্যয় ধরা হয়েছে ৮ কোটি ১৮ লাখ ২৫ হাজার ৯৯৪ টাকা। উন্নয়ন সহায়তা প্রাপ্তি ধরা হয়েছে ৪১ কোটি ৩৭ লাখ ৬৩ হাজার ৭৮৭ টাকা ও ব্যয় ধরা হয়েছে ৪১ কোটি ৩৭ লাখ ৬৩ হাজার ৭৮৭ টাকা। সমাপ্তি জের রাজস্ব ও উন্নয়ন ৬৯ লাখ ৩ হাজার ৯৩৬ টাকা।
বাজেট সভায় উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র ফারুক হোসেন, কাউন্সিলর শাহজাহান আলী, আজিজুর রহমান, সাদিকুল ইসলাম, সংরক্ষিত নারী কাউন্সিলর মোসা. লাকী খাতুন, প্রশাসনিক কর্মকর্তা আবদুল বাতেন, বীর মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুশ, মেডিকেল অফিসার রবিউল ইসলামসহ নয়টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর এবং গণ্যমান্য ব্যক্তিরা।