শিবগঞ্জে সেই বৃদ্ধ দাহারুলের নামে বয়স্ক ভাতা চালু

107

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সম্পত্তি ও অর্থ হাতিয়ে নিয়ে মা-বাবাকে বাড়ি থেকে বের করে দেওয়া সেই বৃদ্ধ দাহারুল ইসলামের (৯০) নামে বয়স্ক ভাতা চালু করা হয়েছে। বৃহস্পতিবার তাকে বয়স্ক ভাতাবহি প্রদান করেছে উপজেলা সমাজসেবা কার্যালয়। দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দাহারুল ইসলামের হাতে ভাতাবহি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হায়াত। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামসহ সরকারি কর্মকর্তারা।
এর আগে বাড়ি ছাড়া দাহারুল ইসলাম ও শেরিনা বেগম দম্পতির দায়িত্ব নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের নির্দেশে ওই দম্পতির নিকট ফলমূল ও আর্থিক সহায়তা প্রদান করে দায়িত্ব নেয়া হয় থাকা-খাওয়ার। সে সময় বয়স্ক ভাতার কার্ড প্রদানের আশ্বাস দেয়া হয়। এরই অংশ হিসেবে দাহারুল ইসলামকে বয়স্ক ভাতাবহি দেয়া হলো।
প্রসঙ্গত, গত মাসে বৃদ্ধ এ দম্পতিকে বাড়ি থেকে বের করে দেয় তাদের সন্তান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও ৫ সন্তানের কেউ দায়িত্ব না নেয়ায় উপজেলা প্রশাসন তাদের দায়িত্ব নেয়।