শিবগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক

157

 শিবগঞ্জে মাহমুদা বেগম নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই গৃহবধূ উপজেলার শ্যামপুর ইউনিয়নের এনায়েত বিশ্বাস টোলা গ্রামের তরিকুল ইসলামের স্ত্রী এবং কানসাট ইউনিয়নের বিশ্বনাথপুর এলাকার ভোদু মোমিনের মেয়ে। আজ সকালে নিহতের স্বামীর বাড়ি থেকে গলা ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় মরদেহটি উদ্ধার করে শিবগঞ্জ পুলিশ। এ ঘটনায় নিহতের স্বামী তরিকুল ইসলামকে আটক করা হয়েছে।
নিহতের পিতা ভোদু মোমিন জানান, প্রায় ৯ বছর আগে মেয়ে মাহমুদা খাতুনের সঙ্গে শ্যামপুর ইউনিয়নের এনায়েত বিশ্বাসটোলার তরিকুল ইসলামের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকসহ নানা কারণে জামাই ও শ^শুর বাড়ির লোকজন মেয়েকে নির্যাতন করতো। এরই ধারাবাহিকতায় শুক্রবার ভোরে মারধর করে হত্যা করে ঘরে মরদেহ ঝুলিয়ে রেখে আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালানো হয়। পরে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন জানান, নিহতের পিতা ভোদু মোমিন বাদী হয়ে তরিকুল ইসলামসহ ৫জনের নামে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। ময়না তদন্তের রিপোর্ট পেলে আসল রহস্য উদঘাটন করা যাবে। তিনি আরও জানান, নিহতের স্বামী তরিকুল ইসলামকে আদালতে পাঠানো হয়েছে।