বিএনপির তসিকুলই হলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান

121

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন গতকাল শেষ হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদের লড়াইয়ে অন্য দুই প্রার্থীকে পেছনে ফেলে বিজয়ী হয়েছেন বিএনপির মনোনীত প্রার্থী তসিকুল ইসলাম তসি। তিনি ধানের শীষ প্রতীকে ৯৭ হাজার ৯১৩ ভোট পেয়ে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান তোতা ৩৯ হাজার ৫৬৬ ভোট পেয়েছেন। আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ১১৪ ভোট।
গতকাল সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে মোট ১৫৭টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ লাখ ৮১ হাজার ৯১৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ লাখ ৭৩ হাজার ৮২৭ জন। এর মধ্যে অবৈধ ভোটের সংখ্যা ছিল ৪ হাজার ২৩৩টি।
১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে এবার ১৫৭ জন প্রিজাইডিং অফিসার ও ৯৯৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ভোট কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করেন। এবারের নির্বাচনে ৫১টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করে জেলা নির্বাচন অফিস। সেসব কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থাও করা হয়।