নেইমারের অভিনন্দন কৌতিনিয়োকে

391

লিভারপুল থেকে বার্সেলোনায় নাম লেখানো ফিলিপে কৌতিনিয়োকে অভিনন্দন জানিয়েছেন তার জাতীয় দলের সতীর্থ ও ক্লাবটির সাবেক ফরোয়ার্ড নেইমার।
গত অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার পিএসজিতে পাড়ি জমালে বার্সেলোনার কর্মকতাদের সঙ্গে তার স্বাভাবিক সম্পর্কে ফাটল ধরে। কাতালান ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ জানিয়েছিলেন, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বিশ্বাস করাটা তাদের ভুল ছিল। জবাবে তখন বার্তোমেউকে উপহাস করতে ছাড়েননি নেইমার।
তবে স্বদেশি খেলোয়াড় কৌতিনিয়ো কাম্প নউয়ে নাম লেখানোয় মোটেও অসন্তুষ্ট নন নেইমার।
সংবাদ সম্মেলনে কৌতিনিয়ো বলেন, “জাতীয় দলে আমি নেইমারের সঙ্গে খেলি। ছোট বেলা থেকেই আমরা বন্ধু। সে আমাকে অভিনন্দন জানিয়েছে।”
“লুইস সুয়ারেস ও পাওলিনিয়োও আমাকে বলেছে, এখানে আমি খুব ভালো একটি ভবিষ্যত পাবো বলে প্রত্যাশা তাদের।”
২০১৪ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার আগে লিভারপুলে ছিলেন সুয়ারেস। তাই উরুগুয়ের এই স্ট্রাইকারের সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে কৌতিনিয়োর। সাবেক সতীর্থের সাথে আবারও খেলতে তর সইছে না ২৫ বছর বয়সী এই মিডফিল্ডারের।
“সে আমার খুব ভালো একজন বন্ধু। তার সঙ্গে খেলতে পারাটা দারুণ সম্মানের। সে আমাকে বলেছিল, এই ক্লাব ও শহরটা কেমন। আর তাতে আমার এখানে আসার ইচ্ছে জাগে।”
“আবারও তার সঙ্গে খেলার সুযোগ পেয়ে আমি খুব খুশি। সে অসাধারণ একজন খেলোয়াড়…সে খুব ঘনিষ্ট এক বন্ধু।”
সোমবার ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনার সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে সাড়ে পাঁচ বছরের চুক্তি করেন কৌতিনিয়ো। ট্রান্সফার ফি হিসেবে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড় হলেন তিনি।
গত অগাস্টে বার্সেলোনা থেকে পিএসজিতে গিয়ে সবচেয়ে দামি ফুটবলার বনে যান নেইমার। দ্বিতীয় স্থানে মোনাকো থেকে পিএসজিতে ধারে আসা ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। শর্ত অনুযায়ী মৌসুম শেষে ১৮ কোটি ইউরোতে ফরাসি ক্লাবটিতে স্থায়ী হবেন তিনি।
বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির কাজ শেষ হলেও ক্লাবটির হয়ে মাঠে নামতে তিন সপ্তাহের মতো অপেক্ষা করতে হতে পারে কৌতিনিয়োকে। ঊরুর চোটে ভুগছেন মাঝমাঠের এই খেলোয়াড়।