নাচোলে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা দিতে প্রস্তুতি সভা

132

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ইউনিয়ন পর্যায়ে আগামী ৭ আগস্ট শনিবার থেকে শুরু হওয়া করোনার ভ্যাকসিন টিকাদান কর্মসূচি বাস্তবায়ন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজন করে।
উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে প্রস্তুতি সভায় উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান, ১নং কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, ২নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু, ৩নং নাচোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস ছালাম, ৪নং নেজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুলতানা পাপিয়া এবং করোনা প্রতিরোধ কমিটির সদস্যরা অংশ নেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুলতানা পাপিয়া জানান, ৭ আগস্ট থেকে সারাদেশের ইউনিয়ন পর্যায়ে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড দেখিয়ে করোনার টিকা নেয়া যাবে। এরই অংশ হিসেবে নাচোল উপজেলার ৪টি ইউনিয়নের কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও শিক্ষাপ্রতিষ্ঠানে টিকাদান কেন্দ্র পরিচালনা করা হবে। এরই মধ্যে ভ্যাকসিনেটরদের ট্রেনিং দেয়া হয়েছে। ইউনিয়ন পর্যায়ে চীনের তৈরি সিনোফার্মের টিকা দেয়া হবে বলে তিনি জানান।
সুলতানা পাপিয়া আরো জানান, নাচোল ও নেজামপুর ইউনিয়নে ৭ থেকে ৯ আগস্ট এবং কসবা ও ফতেপুর ইউনিয়নে ৮ থেকে ১০ আগস্ট পর্যন্ত করোনার টিকা দেয়া হবে। এছাড়া নাচোল পৌরবাসীর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেয়া অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, ৪টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে ৩টি করে টিকাদান কেন্দ্রে এ কর্মসূচি পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।