জেম হত্যা মামলায় মেয়র মোখলেসুর রহমানের জামিন নামঞ্জুর: কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত

170

চাঁপাইনবাবগঞ্জে আলোচিত খাইরুল আলম জেম হত্যা মামলার প্রধান আসামি পৌর মেয়র মোখলেসুর রহমানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করলে মেয়র মোখলেসের জামিন নামঞ্জুর করেন আদালত।
আজ দুপুরে আদালতে উভয়পক্ষের আইনজীবীর যুক্তি উপস্থাপন শেষে জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্বে থাকা বিচারক নির্মলেন্দু দাশ মেয়র মোখলেসের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
সরকারি কৌঁসুলি নাজমুল আজম এ তথ্য নিশ্চিত করে জানান, শুনানিতে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয়পক্ষের যুক্তি শুনে আদালত জামিন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম জানান, উচ্চ আদালত নি¤œ আদালতে আত্মসমর্পণের যে নির্দেশনা দিয়েছিল, সেই আলোকে গত ৩০ মে এ মামলার ৩২ জন জামিন প্রার্থনা করেছিল, কিন্তু পৌর মেয়র মোখলেসুর রহমান অসুস্থতার কারণে সেদিন আদালতে উপস্থিত হতে পারেননি। তিনি হাসপাতাল থেকে রিলিজ হয়েই আজকে আদালতে এসে জামিন প্রার্থনা করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
এর আগে গত ৩০ মে বিকাল সাড়ে ৩টার দিকে জেম হত্যা মামলার ৩২ জন আসামি চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ মোহা. আদীব আলীর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত ৬ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
উল্লেখ্য, শিবগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খাইরুল আলম জেম গত ১৯ এপ্রিল সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড় এলাকায় ইফতার কিনে বাড়ি ফেরার সময় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত হন।
এ ঘটনায় নিহতের ভাই মনিরুল ইসলাম বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানসহ ৪৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ১৫-২০ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ দুই দফায় ১৪ জনকে গ্রেপ্তার করে। হত্যাকান্ডে ব্যবহৃত হাতুড়ি, মোটাসাইকেলসহ বেশ কিছু আলামতও উদ্ধার করে পুলিশ। পুলিশের রিমান্ড শেষে ৫ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।