চাঁপাইনবাবগঞ্জে পৃথক দুইটি মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

651

চাঁপাইনবাবগঞ্জে পৃথক দুইটি মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হল-শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের ধাইনগর গ্রামের শামসুলের ছেলে আব্দুল মালেক (৪৫) ও মাদক মামলায় জেলার সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা বাজারপাড়ার ফজলুর রহমানের ছেলে রাশেল (২৫)। আজ সোমবার স্পেশাল ট্রাইবুন্যাল-২-এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান মালেককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন। অপর দিকে রাশেলকে মাদক মামলায় যাবজ্জীবন কারাদ- ও ২০ হাজার টাকা অর্থদ- প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান। আসামী দ্বয় পলাতক রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০১১ সালের ৬ নভেম্বর ধাইনগর ইউনিয়নের বামনগাঁয়ের মো. কান্তুর প্রতিবন্ধী মেয়ে শুকতারা খাতুন সকাল ৭টায় নদীতে পানি আনতে যায়। এ সময় আসামী মালেক তাকে ধর্ষণ করে। ধর্ষিতার মা রেহেনা বেগম বাদী হয়ে ওইদিনই নারী ও শিশু নিয়ার্তন দমন আইনে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১২ সালের ৩১ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই জাহাঙ্গীর আলম।
অপর দিকে ২০১৩ সালের ২৪ জানুয়ারি জেলার সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা বাজারপাড়ায় রাশেলের বাড়িতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে। এ সময় রাশেল পলাতক থাকায় তার মা আঞ্জুয়ারা বেওয়া (৪৮) কে গ্রেফতার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক লুৎফর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন এবং তদন্ত শেষে একই বছরের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন তিনি। অভিযোগ প্রামানিত না হওয়ায় রাশেলের মা আঞ্জুয়ারা বেওয়াকে খালাস দেন আদালত।