চাঁপাইনবাবগঞ্জে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৭৩৮, সুস্থ ৬২৩, মৃত্যু ১৪ জন

107

চাঁপাইনবাবগঞ্জ জেলায় গত ২০ এপ্রিল থেকে আজ শুক্রবার পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৩৮ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ জনের। অপরদিকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২৩ জন।
গত ৭ এপ্রিল থেকে জেলায় করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ শুরু করে স্বাস্থ্য বিভাগ এবং ২০ এপ্রিল প্রথম একজনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী গত শুক্রবার সকালে জানান, করোনা পরিস্থিতি শুরু থেকে এখন (গতকাল শুক্রবার) পর্যন্ত করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন বিভিন্ন বয়সের ৭৩৮ জন মানুষ। এর মধ্যে জেলা সদরে ৪০৪, শিবগঞ্জে ১৭৩, গোমস্তাপুরে ৫৮, নাচোলে ৫০ ও ভোলাহাটে ৫৩ জন রয়েছেন। অপর দিকে একই সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬২৩ জন। এর মধ্যে জেলা সদরে ৩৪০, শিবগঞ্জে ১৪৩, গোমস্তাপুরে ৫৩, নাচোলে ৪৭ ও ভোলাহাট উপজেলায় ৪০ জন রয়েছেন। জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ জনের। এর মধ্যে সদরের ১০ জন ও শিবগঞ্জের ৩ জন ও ভোলাহাটের ১ জন রয়েছেন। চিকিৎসাধীন রয়েছেন ১০১ জন। এর মধ্যে সদরে ৫৪, শিবগঞ্জে ২৭ জন, গোমস্তাপুরে ৫ জন, নাচোলে ৩ জন ও ভোলাহাটে ১২ জন রয়েছেন। এই ১০১ জনের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫ জন।
জেলায় অদ্যাবধি নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ১০৩ জনের। এর মধ্যে নেগেটিভ ফলাফল পাওয়া গেছে ৫ হাজার ২১১ জনের এবং ফলাফল পেন্ডিং রয়েছে ১৫৪ জনের। বর্তমানে দৈনিক গড়ে ৫০ জনের নমুনা সংগ্রহ করা হচ্ছে বলে জানান সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।