আশরাফুল আফগানিস্তান লিগে পারফর্ম করে দেখিয়ে দিতে চান

296

দিনটা আশরাফুলের জন্য ব্যতিক্রমই বটে। গেল ১৩ আগস্ট নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর বুধবারই (৪ সেপ্টেম্বর) প্রথম কোন ফ্যানক্লাবের অনুষ্ঠানে অংশ নিলেন। মিরপুর সাকিব’৭৫ এ বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের অনলাইন ভিত্তিক সংগঠন ও ফেসবুক গ্রুপ এফবিসি টাইগার্সের ২য় প্রতিষ্ঠাবার্ষিকীর কেকে ছুরি চালালেন বেশ প্রফুল্ল চিত্তে।
সেখানেই জানালেন তার ভক্তদের জন্য দারুণ এক সুখবর। ৫-২৩ অক্টোবর আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আফগানিস্তান প্রিমিয়ার লিগের ( এপিএল) প্রথম আসর। সেই টুর্নামেন্টের নিলামে থাকছেন তিনি।
নিলামে থাকা আশরাফুলকে কোন ফ্র্যাঞ্চাইজি দলে টানলে তাদের হয়ে পারফর্ম করে নিন্দুকদের সমালোচনার মোক্ষম জবাব দিতে চান লাল-সবুজের সাবেক এই দলপতি। ব্যাটের দাপটে দেখিয়ে দেবেন আসলেই তিনি আন্তর্জাতিক অঙ্গনে খেলার যোগ্য কী না!
ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে বাড়ন্ত স্ট্রাইক রেটে খেলে নিজের ফিটনেস প্রমান করতে চান ৩৪ বছর বয়সী এই জনপ্রিয় ক্রিকেটার। বলেন, ‘আফগান টি-টুয়েন্টি লীগের ড্রাফটে আমার নাম থাকার কথা। আমি সেখানে সুযোগ পেলে নিজের ফিটনেস প্রমান করতে চাইব। আমার স্ট্রাইক রেট নিয়ে (ঢাকা প্রিমিয়ার লীগের স্ট্রাইক রেট) অনেক কথা হয়েছে। আমি সেখানে সুযোগ পেলে নিজেকে প্রমান করব।’
মোহাম্মদ আশরাফুল ছাড়াও এপিএলে বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের খেলার কথা রয়েছে। এদের মধ্যে আছেন; তামিম ইকবাল, ইমরুল কায়েস ও সাব্বির রহমান। তবে তাদের ভেতরে শুধু তামিম ইকবালের নামই নিশ্চিত করেছেন আফনিস্তান ক্রিকেট বোর্ডের বিনিয়োগকারী সংস্থা স্নেক্সার স্পোর্টসের সিইও আশীষ শেঠী।
তবে বাংলাদেশ দলের ব্যস্ত সূচির কারণে তামিমকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দেখা যাবে কিনা সেটা নিশ্চিত নয় এখনও।
পাঁচ দলের এই টুর্নামেন্টে ব্র্যান্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শহীদ আফ্রিদি ও কুমার সাঙ্গাকারার মত তারকা ক্রিকেটাররা অংশ নিবেন। ১৯ দিনের এই টুর্নামেন্টের অংশগ্রহণকারী পাঁচ প্রদেশের দলগুলো হলো: কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ মাঠে গড়াবে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।