৩ দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু

120

চাঁপাইনবাবগঞ্জে তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড আজ থেকে শুরু হয়েছে। বিকেলে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জাফরউল্লাহ।
এ সময় বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশ এখন ইয়াং জেনারেশন পেয়েছে। যে জেনারেশন বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে দেশকে আলোকিত করবে। তিনি বলেন, বাংলাদেশ পৃথিবীতে এমন একটি দেশ, যারা নিজের মায়ের ভাষাকে জাতীয় ভাষা করার জন্য প্রাণ দিয়েছেন। এটি একটি পৃথিবীর ইতিহাসে বিরল।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, অতিরিক্তি পুলিশ সুপার আতাউর রহমান। স্বাগত বক্তব্য দেনÑ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম।
এছাড়াও উপস্থিত ছিলেন- নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মহসিন মৃধা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।