৩ উপজেলায় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী

218


সারা দেশের মত ভোলাহাট উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। আজ সকালে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে বিশাল র‌্যালীটি বের হয়ে প্রধান প্রাধান সড়ক প্রদক্ষিণ শেষে ফিরে যায় চত্বরে। র‌্যালীতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুব হাসানের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান প্রভাষক রাব্বুল হোসেন। অন্যান্যের মধ্যে অংশ গ্রহণ করেন দায়িত্বরত মেডিকেল অফিসার, কর্মকর্তা-কর্মচারী, নার্স, সেকমোসহ স্থানীয় বিভিন্ন পেশাজীবিরা। পরে, ডাঃ মাহবুব হাসান বলেন, স্বাস্থ্যসেবা উপলক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে শত ভাগ কর্মকর্তা, কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করতে কঠোর হুঁসিয়ারি ও স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর পরিচ্ছন্ন থাকার অঙ্গিকার করা হয়েছে। এদিকে, স্বাস্থ্যসেবা সপ্তাহ চলা পর্যন্ত ডায়াবেটিকস ও কালাজ্বর ফ্রি চিকিৎসা প্রদান করার ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, ১৬ এপ্রিল হতে ২০ পর্যন্ত স্বাস্থ্যসেবা সপ্তাহ চলবে।
এদিকে, গোমস্তাপুরে স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। আজ রহনপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হওয়া র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাসিমা আক্তারসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।
অন্যদিকে, নাচোলে র‌্যালী ও আলোচনাসভার মধ্যদিয়ে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে আজ সকালে একটি র‌্যালী পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে ইউএইচএফপিও ডাঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার সারওয়ার জাহান ও ডাঃ ইমতিয়াজ তারিক, স্যাকমো কামরুল হাসান, হেল্থ ইন্সপেক্টর ইসারুল হক, সিনিয়র স্টাফ নার্স সুফিয়া খাতুনসহ অন্যরা।