২০ আগস্ট অভিষেক হচ্ছে না মেসির!

95

ইন্টার মায়ামির হয়ে লিগস কাপে উড়ছেন লিওনেল মেসি। তার পারফরম্যান্সে ভর করে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে মায়ামি। চলতি মাস থেকে শুরু হবে মেজর লিগ সকারের (এমএলএস) খেলা। ২০ আগস্ট শার্লট এফসি’র বিপক্ষে ঘরের মাঠে ম্যাচ রয়েছে মায়ামির। এই ম্যাচে এমএলএস-এ অভিষেক হওয়ার কথা ছিল মেসির। কিন্তু সেটা হচ্ছে না।

স্থানীয় সময় বুধবার জানা গেছে, লিগস কাপে দুটি দলেরই খেলা থাকার সম্ভবনা থাকায় ২০ আগস্ট তারা ম্যাচ খেলবে না। এই ম্যাচটি পিছিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে এক বিবৃতিতে মায়ামি জানিয়েছে, মেজর লিগ সকার (এমএলএস) আজ জানিয়েছে যে, শার্লট এফসি’র বিপক্ষে ইন্টার মায়ামির ২০ আগস্টের ম্যাচটি স্থগিত করা হয়েছে। এই ম্যাচের নতুন দিন-তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

আরও জানানো হয়, শার্লট ও মায়ামি উভয় দলই লিগস কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে। তাদের মধ্যে কোনো দল ফাইনাল কিংবা সেমিফাইনালে উঠলে ১৯ আগস্ট হয় ফাইনাল ম্যাচ না হয় স্থান নির্ধারণী ম্যাচ থাকবে। সেক্ষেত্রে পরদিন এমএলএস’র ম্যাচ খেলা সম্ভব হবে না। ২০ আগস্টের ম্যাচের জন্য যারা ইতোমধ্যে টিকিট ক্রয় করেছে তারা সেটা দিয়েই নতুন তারিখের খেলা দেখতে পারবে। জানা গেছে, আগামী ২৬ আগস্ট নিউ ইয়র্ক রেড বুলের মুখোমুখি হবে মায়ামি। সেক্ষেত্রে সেদিনই এমএলএস-এ আর্জেন্টাইন সুপারস্টারের অভিষেক হয়ে যেতে পারে। তার আগে ২৩ আগস্ট ইউ.এস. ওপেন কাপের সেমিফাইনালে মাঠে নামবে মায়ামি। সেখানে তাদের প্রতিপক্ষ এফসি সিনসিনাতি।

মায়ামির হয়ে লিগস কাপে চার ম্যাচে সাত গোল করেছেন মেসি। তবে এমএলএস-এ দারুণ চ্যালেঞ্জ নিতে হবে তাকে। লিগে মাত্র ১২টি ম্যাচ বাকি রয়েছে তাদের। এই ১২ ম্যাচে দুর্দান্ত কিছু করে প্লে-অফে জায়গা করে নিতে হবে। যা কঠিনই বটে।