সেনাবাহিনী এগিয়ে এলো চিকিৎসা সেবায় : শিবগঞ্জে বিনামূল্যে সেবা নিলেন শতাধিক রোগী

122

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় সিভিল প্রশাসনকে সহযোগিতা করছে সেনাবাহিনী। পাশাপশি সেবামূলক কাজও করছেন সেনাবাহিনীর সদস্যরা। তারই অংশ হিসেবে শিবগঞ্জ উপজেলার কানসাটে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।
আজ সকালে কানসাট ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে বগুড়া সেনানিবাসের ১১ পদাতিক ডিভিশনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন নওশীন সালসাবিল শামিরার নেতৃত্বে একটি মেডিকেল টিম এই সেবা প্রদান করেন। ওই এলাকার শতাধিক দরিদ্র মানুষকে বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করা হয় বলে জানান ডা. ক্যাপ্টেন শামিরা। এই টিমে আরো ছিলেন ২ জন মেডিকেল অ্যাসিসটেন্ট ও ৫ জন সেনা সদস্য।
করোনা পরিস্থিতি মোকাবেলায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্নেল ফেরদৌস আরিফ আহমেদ গৌড় বাংলাকে জানান- সরকারি হাসপাতালগুলোয় চিকিৎসার পাশাপাশি সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসা কেন্দ্রে বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করা হচ্ছে। তিনি আরো জানান, প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি এ ধরনের চিকিৎসা ক্যাম্প আরো কয়েকটি করার চিন্তা রয়েছে।
এর আগে আগত সেবাগ্রহীতাদের সামাজিক দূরত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করা হয়।
উল্লেখ্য, গতবছরের ২৮ মার্চ থেকে শুরু করে ওই বছরের ১১ মে পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জের সদর, শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলায় ৯টি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ওইসব ক্যাম্পে প্রায় ১ হাজার লোককে বিনামূল্যে বিভিন্ন রোগের চিকিৎসা ও ওষুধ প্রদান করেছিলেন সেনাবাহিনীর চিকিৎসকগণ। ২০২০ সালের ১১ মে সকালে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট সোলেমান ডিগ্রি কলেজ চত্বরে আড়াইশ রোগীকে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করে সেনাবাহিনীর মেডিকেল টিম।