সেই অসহায় নারীকে পাঠানো হলো গাজীপুর আশ্রয় কেন্দ্রে

90

২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে সন্তান প্রসব করা অসহায় নারীকে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের নির্দেশে পাঠানো হয়েছে গাজীপুরের কাশিমপুর সরকারি আশ্রয় কেন্দ্রে। বৃহস্পতিবার বিকেলে জেলা হাসপাতালের পক্ষ হতে অ্যাম্বুলেন্স ভাড়া করে দুজন পুলিশ, একজন নার্স ও সমাজসেবা অফিসের একজন স্টাফকে সঙ্গে দিয়ে তাকে পাঠানো হয়।
এসময় উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ, চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আহমেদ খাঁ, শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রেজাউল করিমসহ অন্যরা।
উল্লেখ্য, গত ৭ মার্চ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা বাজারের একটি মুদি দোকানের সামনে অসহায় নারীর প্রসব বেদনা উঠলে ওই এলাকার এক ব্যক্তি ৯৯৯ ফোন করলে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে নিয়ে যায় এবং সেখানে তিনি কন্যাসন্তান প্রসব করেন।
এরপর ৮ মার্চ বুধবার রাতে হাসপাতালের প্রসূতি বিভাগে সেই অসহায় নারীকে দেখতে যান জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। ওই দিন তিনি ওই নারীর হাতে ১০ হাজার টাকা, বিভিন্ন ধরনের ফল ও কন্যাসন্তানের জন্য নতুন পোশাক তুলে দেন। এছাড়াও তার চিকিৎসার ব্যবস্থা করতে হাসপাতালের তত্ত্বাবধায়ককে নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসক।
এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও জেলা প্রশাসকের সঙ্গে ছিলেন।