সম্মিলিত প্রচেষ্টায় জেলার উন্নয়ন করা হবে : একেএম গালিভ খান

149

চাঁপাইনবাবগঞ্জের নবাগত জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেছেন, জেলার সামগ্রিক আর্থ-সামাজিক উন্নয়ন, আইন-শৃঙ্খলার উন্নয়ন, মাদক ও বাল্যবিবাহমুক্তকরণে দ্রুত কর্মপরিকল্পনা তৈরি করে কাজ করা হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই জেলার সার্বিক উন্নয়ন করা হবে।
সোমবার বেলা ১১টায় সদর উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিশিষ্টজন ও বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে পরিচিতমূলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
তার যোগদান উপলক্ষে সদর উপজেলা প্রশাসন আয়োজিত এই সভায় জেলা প্রশাসক আরো বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বড় বড় প্রকল্প নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করে চলেছেন। আগামীতে তিনি ২১০০ সালে ডেল্টা প্ল্যানের পরিকল্পনা করেছেন। এর আগে ২০৩১ সালে ও ২০৪১ সালে যে পরিকল্পনা হাতে নিয়েছেন এগুলো বাস্তবায়ন হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা সম্পূর্ণরূপে প্রতিষ্ঠিত হবে।
সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানের সভাপতিত্বে ও আবু সাদাত সায়েমের উপস্থাপনায় আরো বক্তব্য দেনÑ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন, দৈনিক গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসলাম কবির, সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান।
অন্যদিকে জেলার শিবগঞ্জ উপজেলা পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে নবাগত জেলা প্রশাসকের পরিচিতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেনÑ জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, ওসি ফরিদ হোসেন, সাংবাদিক আহসান হাবিব ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তাসহ অন্যরা।
এছাড়া বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।