শেফিল্ডকে হারিয়ে টানা এক বছর অপরাজিত লিভারপুল!

126

২০১৮ সালের ৩ জানুয়ারি সর্বশেষ পরাজয়ের স্বাদ পেয়েছিল লিভারপুল। এরপর যে ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা জয়ের ট্রেন ছুটিয়ে দিয়েছে, তাতে আর কেউ পেছনে ফেলতে পারেনি তাদের। গত এক বছর অল রেডদের হারাতে পারেনি কেউ।

গত একটি বছর এককভাবেই বলতে গেলে পুরো ফুটবল বিশ্ব শাসন করে যাচ্ছেন মোহামেদ সালাহ, সাদিও মানে এবং রবার্তো ফিরমিনোরা। সেই অপরাজেয় অভিযানের এক বছর পুর্তি করলো তারা বৃহস্পতিবার রাতে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে। নিঃসন্দেহে এটা বিরল রেকর্ড লিভারপুলের। ইংলিশ প্রিমিয়র লিগের তৃতীয় দল হিসাবে এমন কৃতিত্ব অর্জন করল অলরেডরা। ইপিএলে তারা শেষবার পরাজিত হয়েছিল ২০১৯ সালের ৩ জানুয়ারি। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ক্লপের দল হেরেছিল ১-২ গোলে।

বৃহস্পতিবার অ্যানফিল্ডে অল রেডদের হয়ে দুই অর্ধে দু’টি গোল করেন ক্লাবের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় মোহামেদ সালাহ এবং সাদিও মানে। এই জয়ের ফলে লিগের ২০ ম্যাচে লিভারপুলের সংগ্রহ দাঁড়ালো ৫৮ পয়েন্ট।

২০১৭-১৮ মৌসুমে ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগের প্রথম ২০ ম্যাচে ৫৮ পয়েন্ট সংগ্রহ করেছিল। এছাড়া প্রিমিয়র লিগের আর কোনও দলই টুর্নামেন্টের ইতিহাসে কখনও এমন কৃতিত্ব দেখাতে পারেনি।

ম্যাচের একেবারে শুরুতেই মিসরীয় তারকা সালাহর গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। ৪ মিনিটের মাথায় রবার্টসনের পাস থেকে শেফিল্ডের জালে বল জড়ান সালাহ। প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি অল রেডরা।