আবার সেঞ্চুরি সেই লাবুশানের, চালকের আসনে অস্ট্রেলিয়া

65

মার্নাস লাবুশানে। স্টিভেন স্মিথের পর দীর্ঘদিন অপেক্ষা করে হয়তো, জেনুইন এক টেস্ট ব্যাটসম্যানের দেখা পেয়েছে অস্ট্রেলিয়া। ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যানের ব্যাটে ভর করে আবারও টেস্ট ক্রিকেট শাসন করতে শুরু করেছে অস্ট্রেলিয়ানরা।

পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই সেঞ্চুরি করার পর নিউজিল্যান্ডের বিপক্ষেও প্রথম টেস্টে সেঞ্চুরি করেছিলেন তিনি। দ্বিতীয় টেস্টে খেলেছিলেন হাফ সেঞ্চুরি ইনিংস। তৃতীয় টেস্টে এসে আবারও সেঞ্চুরি তার ব্যাটে। দুই সিরিজে এটা তার চতুর্থ সেঞ্চুরি।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। ৯৫ রানে ২ উইকেট পড়ার পর জুটি বাধেন স্মিথ আর লাবুশানে। এই দু’জনের ব্যাটে ১৫৬ রানের বিশাল জুটি। ১৮২ বলে ৬৩ রান করে দলীয় ২৫১ রানের মাথায় আউট হয়ে যান স্মিথ।

কিন্তু লাবুশানে থেকে যান ক্রিজে। স্মিথ আউট হওয়ার আগেই তিন অংকের (সেঞ্চুরি) দেখা মিলে যায় লাবুশানের। স্মিথ আউট হওয়ার পর ম্যাথ্যু ওয়েডকে নিয়ে ৩২ রানের জুটি গড়ে প্রথম দিন পার করে দেন লাবুশানে।

প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেট হারিয়ে ২৮৩। ১৩০ রানে অপারিজত রয়েছেন লাবুশানে, ম্যাথ্যু ওয়েড রয়েছেন ২২ রানে অপরাজিত। ২ উইকেট নেন কলিন ডি গ্র্যান্ডহোম। ১উইকেট নেন নেইল ওয়াগনার।