শুরুতে অস্ট্রেলিয়ার কাছে বড় হার বাংলাদেশের

38

প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয় বাংলাদেশ-অস্ট্রেলিয়া। মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ২১৩ রান করে অজিরা। লক্ষ্য তাড়ায় একেবারে সুবিধা করতে পারেননি ফারজানা হক, মুর্শিদা খাতুনরা। নিগার সুলতানা, সোবহানা মুস্তারি ইনিংস বড় করতে ব্যর্থ হওয়ায় ৯৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

১১৮ রানে ম্যাচ হেরে সিরিজ শুরু করল স্বাগতিকরা। বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার মিছিল শুরু হয় ইনিংসের প্রথম ওভার থেকে। মেগান শুটের করা দ্বিতীয় বলে শূন্য রানে আউট হন ফারজানা। দলীয় ২১ রানে গার্ডনারের শিকার হন মুর্শিদা।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে চাপে পড়ে অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় ওভারে সুলতানা খাতুন ফেরান অজি ওপেনার ফিবি লিচফিল্ডকে। খানিক পর তিনে নামা এলিসি পেরিকেও আউট করেন এই স্পিনার। ২ উইকেট হারিয়ে বসা অস্ট্রেলিয়া আরও বিপদে পড়ে অধিনায়ক অ্যালিসা হিলির বিদায়ে।

সঙ্গীদের আসা যাওয়ার মিছিলে জর্জিয়া ওয়েরেহামের সাথে জুটি গড়ে এগিয়ে নিতে থাকেন সাদারল্যান্ড। ওয়ারেহাম ১২ রানে আউট হলে স্কোর বোর্ডে রান যোগ করতে থাকেন সাদারল্যান্ড ও আলানা কিং। শেষ ওভারে ফাহিমার এক ওভারে ২৯ রান তোলে সফরকারীরা।  এতে ২১৩ রানের পুঁজি পায় অজিরা। ৩১ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন আলানা, সালারল্যান্ড করেন ৫৮ রান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন নাহিদা ও সুলতানা।