শিবগঞ্জে পৃথক অভিযানে বিপুল পরিমানের মাদক জব্দ

178

শিবগঞ্জ সীমান্তে ৪২ লাখ টাকা মূল্যের ১৪ হাজার ইয়াবা ট্যাবলেট ফেলে ভারতে পালালো চোরাকারবারি। গতকাল ১২ নং পাকা ইউনিয়নের কালুপুর মাঠে এ ঘটনা ঘটে। ৫৩ বিজিবির পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, ওয়াহেদপুর বিওপির একটি টহলদল হাবিলদার আঃ মান্নানের নেতৃত্বে কালুপুর মাঠে মাদক ফাঁদ পেতে থাকলে, অজ্ঞাত এক ব্যক্তি তার হাতে থাকা একটি ব্যাগ বহন করে কালুপুর মাঠের মধ্য দিয়ে বাংলাদেশের দিকে আসতে থাকে। এ সময় উক্ত ব্যক্তি বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তার হাতে থাকা ব্যাগটি ফেলে ভারতের দিকে পালিয়ে যায়। ফেলে যাওয়া ব্যাগটি তল্লাশী করে ৪২ লাখ টাকা মূল্যের ১৪ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

একই উপজেলায় গতকাল বিকেলে পৃথক দুটি মাদকের বিরুদ্ধে অভিযানে ৩০ গ্রাম হেরোইন ও ১০৫ পিচ ইয়াবা বড়িসহ ১ জন এবং মাদকসেবনের অপরাধে ২ জন ব্যক্তিকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের একটি দল। গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার মনাকষা খড়িয়াল গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে তোহিদুল ইসলামকে হাতেনাতে ৩০ গ্রাম হেরোইন ও ১০৫ পিচ ইয়াবাসহ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।
এ ঘটনায় শিবগঞ্জ থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। অপরদিকে, মাদক সেবনের অপরাধে ২ জন কে হাতেনাতে গ্রেফতারের পর ভ্রাম্যমান আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খাদিজা বেগম এবং নিশাত আনজুম।