শিবগঞ্জে আশ্রয়ন প্রকল্পের টাস্কফোর্স সভা

97

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্যে- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আশ্রয়ন-২ প্রকল্পের টাস্কফোর্স সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় তিনি বলেন, উপজেলায় একটি মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না। সেই লক্ষে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে তালিকা প্রস্তুত করে তাদের ঘর দেয়া হবে। এরই মধ্যে উপজেলায় নির্মিত প্রায় ১ হাজার ঘর ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে হস্তান্তর করা হয়েছে।
সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। এছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ভূমি কর্মকর্তা ও ট্যাগ অফিসাররা উপস্থিত ছিলেন।
পরে একই স্থানে পবিত্র ঈদুল আজহার ভিজিএফের চাল বিতরণ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতি ঠেকাতে সকল চেয়ারম্যানকে সজাগ থাকার পরামর্শ দেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি।