রোহিঙ্গা নির্যাতন ও হত্যার প্রতিবাদে মানববন্ধন

519

মায়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে যুব সমাজ ও জেলা সদরে বন্ধুসভা এই কর্মসূচি পালন করে।
‘রোহিঙ্গারা মরবে কেন, রাখাইন রাজ্যে শান্তি আনো’ স্লোগানকে সামনে রেখে বিকালে শহীদ সাটু হলের সামনে বিকেল ৪টায় প্রথম আলো বন্ধুসভা আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা আজিজুর রহমান, সভাপতি আলী উজ্জামান নূর, যুগ্ন সাধারণ সম্পাদক মারিয়া হাসান, সাংগঠনিক সম্পাদক নাহিদুল হক, বিজ্ঞান বিষয়ক সম্পাদক আয়েশ উদ্দীন, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক তসিকুল ইসলাস প্রমূখ।
বক্তারা বলেন, মিয়ানমারের সেনাবাহিনী কর্তৃক রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের উপর অত্যাচার, নির্যাতন, ধর্ষণ ও গণহত্যা বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। অমানবিক ও পৈশাচিক চিন্তা-ভাবনার দৃষ্টান্ত দিয়েছে তাঁরা। রোহিঙ্গাদের হত্যা বন্ধ করে সেখানে শান্তি ফিরিয়ে আনতে হবে। এক্ষেত্রে সকল দেশকেই এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।
অপর দিকে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেন যুব সমাজ। এতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন। বক্তারা অবিলম্বে মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন ও হত্যা বন্ধের দাবি জানান।