যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ১,৩০৩ জনের মৃত্যু

154

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে আরো ১ হাজার ৩০৩ জনের মৃত্যু হয়েছে। এদিকে, দেশটি কোভিড-১৯ ভাইরাসে প্রায় ১০ লাখ মানুষ সংক্রমিত হয়েছে। গতকাল রাতে জনস হফকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
বাল্টিমোর ভিত্তিক এই ইউনিভার্সিটি রাত সাড়ে ৮ টায় (গ্রীনিচ মান সময় মঙ্গলবার ০০৩০ টা) জানায়, এনিয়ে যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ৫৬ হাজার ১৪৪ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৯ লাখ ৮৭ হাজার ২২ জনে দাঁড়ালো।
এদিকে যুক্তরাষ্ট্রে কমপক্ষে ১ লাখ ১১ হাজার ১০৯ এ ভাইরাস থেকে সুস্থ্য হয়ে উঠেছে।
গতকাল আরো অনেক অঙ্গরাজ্য করোনা ভাইরাস সংক্রান্ত লকডাউন তুলে নেয়া শুরু করলেও সরকারি কর্মকর্তারা জানান, এখনও হাসপাতালে ভর্তির অনেক চাপ থাকায় এক্ষেত্রে নিউইয়র্কের কোন ব্যস্ততা নেই। নিউইয়র্ক হচ্ছে আমেরিকার অর্থনীতির মূল ইঞ্জিন ও করোনা ভাইরাসের উৎপত্তিকেন্দ্র।
এদিকে, করোনা ভাইরাসের কড়াকড়ি শিথিল করা সর্বশেষ অঙ্গরাজ্যগুলোর মধ্যে রয়েছে কলোরাডো, মিনেসোটা, মিসিসিপি এবং টেনেসি। তবে, নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কোমো জানান, তিনি সবচেয়ে বেশি করোনা ভাইরাস ছড়িয়ে পড়া বিভিন্ন এলাকায় লকডাউন পদক্ষেপ দীর্ঘায়িত করার প্রস্তুতি নিচ্ছেন।
আমেরিকার সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য নিউইয়র্কে কোভিড-১৯ ভাইরাসে ১৭ হাজার ৩০০ জনের বেশি প্রাণ হারিয়েছে এবং প্রায় ২ লাখ ৯২ হাজার আক্রান্ত হয়েছে।