মাঠেই উইলিয়ামসনকে কেক খাইয়ে দিল লঙ্কান দর্শকরা

181

কিছুদিন আগে শেষে হওয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড় তিনি। একাই দলকে ফাইনালে নিয়ে গেছেন। বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান অধিনায়ক হিসেবে বিশ্ব সেরাদের একজন। তিনি নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। মার্জিত আচরণের জন্য তিনি বিশ্বের সকল ক্রিকেটপ্রেমীর মনে জায়গা করে নিয়েছেন। আইনী মারপ্যাঁচে বিশ্বকাপ ইংল্যান্ড জিতলেও সিংহভাগ ক্রিকেটপ্রেমী উইলিয়ামসনদেরকেই বিজয়ী বলছেন। এবার তিনি অন্য কারণে শিরোনামে।

কোহলি-গেইলদের মতো না হলেও নিউজিল্যান্ড অধিনায়ককে নিয়ে মাতামাতি কিন্তু একেবারে কম হয় না। গত বিশ্বকাপের পর থেকে উইলিয়ামসনের ভক্তসংখ্যা যেন আরও বেড়েছে। এর সর্বশেষ উদাহরণ দেখা গেল শ্রীলঙ্কায়। গতকাল ছিল নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের জন্মদিন। তিনি এসেছেন দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে। প্রতিপক্ষ হলেও লঙ্কান সমর্থকেরা এই বিশেষ দিনটির কথা ভুলে যাননি। তারা রীতিমতো দল বেঁধে এদিন মাঠে কেক নিয়ে এসে উইলিয়ামসনের জন্মদিন উদযাপন করেন।

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলার উদ্দেশ্যে সফরে থাকার জন্য নিজের পরিবার-পরিজন ও বন্ধু-বান্ধব নিয়ে জন্মদিন উদযাপন করা হয়নি উইলিয়ামসনের। তবে তিনি দর্শকদের কাছ থেকে যা পেলেন, তা কোনো অংশে কম নয়। সিরিজ শুরু হওয়ার আগে শ্রীলঙ্কার বোর্ড প্রেসিডেন্ট একাদশের সঙ্গে কাল প্রস্তুতি ম্যাচ খেলতে নামে নিউজিল্যান্ড দল। ম্যাচ চলাকালীন সময়ে কিছু সমর্থক কেক নিয়ে আসেন মাঠের পাশে। উইলিয়ামসনের নজর এড়ায়নি বিষয়টি। পানি পানের বিরতির সময় উইলিয়ামসন নিজেই দর্শকদের কাছে যান।

ঠিক তখনই অসাধারণ এক দৃশ্য দেখা যায় গ্যালারিতে। সমর্থকদের সঙ্গে হাত মিলিয়ে তাদের নিয়ে আসা কেক নিজে খেয়ে দুই-একজনকে খাইয়েও দেন নিউজিল্যান্ড অধিনায়ক। সেইসঙ্গে সবার সেলফির আবদার মেটান তিনি। সব শেষ করে আবারও দৌঁড়ে গিয়ে নিজের ফিল্ডিং পজিশনে দাঁড়ান কেন উইলিয়ামসন। এই কয়েক সেকেন্ডের ঘটনা ইতিমধ্যে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী ভক্ত-সমর্থকদের মন জিতে নিয়েছেন কিউই ক্যাপ্টেন। সেই সঙ্গে শ্রীলঙ্কান দর্শকরাও বিপুল প্রশংসা পাচ্ছে সারাবিশ্ব থেকে।