মনিম উদ দৌলা চৌধুরীর স্মরণসভা

75

চাঁপাইনবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধা, জেলার বিশিষ্ট ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনিম উদ চৌধুরীর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে শহরের নবাবগঞ্জ ক্লাব (টাউন ক্লাব) মিলনায়তনে যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে প্রগতিশীল নারীদের সংগঠন জাগো নারী বহ্নিশিখা ও প্রথম আলো বন্ধুসভা।
স্মরণভায় শহরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
জাগো নারী বহ্নিশিখার সভাপতি ফারুকা বেগমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- বালুগ্রাম আদর্শ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমান, বিশিষ্ট সমাজসেবক শফিকুল আলম, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক শাহ আলম, আইনজীবী আবু হাসিব, চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, বীর মুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, চিকিৎসক নুসরাত শারমিন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান অরমান, মনিম উদ দৌলা চৌধুরীর মেয়ে মনিরা তাসনিম, শিক্ষক আনিসুর রহমান। সঞ্চালনা করেন জাগো নারী বহ্নিশিখার সাধারণ সম্পাদক মনোয়ারা খাতুন। মনিম উদ দৌলার সহধর্মিণী বিলকিসসহ অন্যরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, নানা গুণের সমাহার ছিল মনিম উদ দৌলা চৌধুরীর মধ্যে। তিনি একজন ভালো আবৃত্তিকার, ক্রীড়া ধারাভাষ্যকার, ক্রিকেটের আম্পায়ার ছিলেন। ছিলেন একজন সুবক্তা ও শিক্ষানুরাগী ব্যক্তি। একজন সুরসিক ব্যক্তি হিসেবেও তাঁর সুনাম ছিল। তিনি চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারের ভালো পাঠক ছিলেন। নানা বিষয়ে তিনি জ্ঞানচর্চাও করতেন এবং লিখতেনও ভালো। ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে তাঁর অবদান মানুষ মনে রাখবে।