ভোলাহাটের ঘরের ছেলে তৌহিদের নাটক ‘রিগ্রেট’

717

ভোলাহাট উপজেলার প্রত্যন্ত অঞ্চল পোল্লাডাংগা লম্বাটোলা গ্রামের ছেলে তৌহিদ হক। হাস্যজ্জোল গাঁয়ের ছেলেটি নাটক বানাতে ছুটে যান ঢাকায়। অভিজ্ঞতা অর্জনে ক্যামেরা ঘাড়ে ঝুলিয়ে ঘুরেছেন বিভিন্ন নাট্য পরিচালকের পিছু পিছু। হাল ছাড়েননি গাঁয়ের ছেলে তৌহিদ। নাটকের গল্প তৈরি করেন।
কিন্তু টাকার অভাবে নাটক তৈরিতে আগাতে পারছিলেন না। নাট্য পরিচালক তৌহিদের মনের কথা গর্ভধারীনি মা বুঝতে পেরে যা টাকা লাগে নাটক তৈরি করতে পাশে দাঁড়ালেন। বাবা মোঃ মোজাম্মেল হক তখনও ভাবেন আমাদের ছোট্ট তৌহিদ কি করছে। যাক শুরু হলো নাটক তৈরির কাজ। শেষ হলো সব কিছু। এখন টেলিভিশনে দেখার পালা।
কোন চ্যানেলে দেখা যাবে ভোলাহাটের গর্বিত উদীয়মান তরুন পরিচালক তৌহিদের নাটক রিগ্রেট? সুন্দর গল্প সুন্দর পরিবেশ সুন্দর পরিচালনায় অভিজ্ঞ গুণি শিল্পি দিয়ে তৈরি নাটকটি ঈদের ৭ম দিন রাত ৮টায় প্রচারের জন্য লুফে নিয়েছে মাছরাঙা টেলিভিশন। খবরটি ভোলাহাটে ছড়িয়ে পড়লে নাটকটি দেখার অপেক্ষায় রয়েছেন সর্বস্তরের মানুষ।
এ বিষয়ে কথা হয় রিগ্রেট নাটকের তরুন উদীয়মান নাট্য পরিচালক তৌহিদ হকের সাথে। তিনি প্রতিবেদককে জানান, রিগ্রেট এর অর্থ বলতে গেলে বলা যায় অনুশোচনা। ইয়াং বয়সের ভুল গুলো জীবনের একটা সময় গিয়ে আমরা ঠিকি রিয়ালাইজ করি যে এই কাজটা আমার করা টিক হয়নি। আর এই ভাবনা থেকেই রিগ্রেট নামটা নেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, এ নাটকে অভিনয় করেছেন বর্তমানের সবচেয়ে ছোট পর্দার জনপ্রিয় মুখ সাদিয়া আইমান। তার সাথে জুটি বেঁধেছেন সোহেল তৌফিক। মনিরা মিঠু সাদিয়ার মায়ের চরিত্রে অভিনয় করেছেন, বাবা হিসাবে আছেন হিন্দল রয়, রকি খান, আলেয়া আসমা, রনিসহ আরও অনেকে।
তিনি আরো বলেন, নাটকটি ঈদের ৭ম দিন রাত ৮ টায় প্রচারিত হবে মাছরাঙা টেলিভিশনে। নাটক তৈরির ব্যাপারে তিনি বলেন, রিগ্রেট নাটকের প্রডিউসার আমার মা নিজেই। মা গল্পটা শুনে আমার হাতে টাকা তুলে দিয়েছিলেন এবং ছেলের জন্য শুভ কামনা জানিয়েছেন।
এ বিষয়ে অভিনেত্রী সাদিয়া আইমান জানান, আমি যখন রিগ্রেট এর গল্পটা শুনি তখন আমার অনেক ভালো লেগেছিলো। খুব কষ্ট করে শুটিং টা করেছিলাম আমরা। তৌহিদ হক ভাইয়া আমারে আর মনিরা মিঠু আপুরে বৃষ্টিতে ভিজিয়েছিলেন। সে দৃশ্যের কথা আমি কোনদিন ভুলবো না। তখন আমি নতুন ছিলাম। মাত্র ২টা নাটক হয়েছিলো রিগ্রেট আমার ৩নং কাজ। আমি খুব আশাবাদী রিগ্রেট নিয়ে। নাটকটি দেখে দর্শকদের ভালো লাগবে।