ভিন্ন রুপে দিবালা

170

বিশ্বকাপে একটা ম্যাচেও সুযোগ হয়নি প্রথম একাদশে। ক্রোয়েশিয়ার বিপক্ষে বদলি নেমে আধঘণ্টার মতো মাঠে থাকার সুযোগ পেয়েছিলেন। বাকি তিন ম্যাচ সাইড বেঞ্চেই কেটেছে। বিশ্বকাপে দুর্দান্ত কিছু করে দেখানোর সুযোগই হয়নি পাওলো দিবালার। কেন সুযোগ হয়নি, সেটিও অজানা নয়। লিওনেল মেসি। দুজনের পজিশন, খেলার ধরন মিলে যায় বলে হোর্হে সাম্পাওলির ছকে দিবালার ঠাঁই মেলেনি।
সুযোগ পাননি, দলও ভালো করেনি। হতাশা ভুলতেই কি যাপিত জীবনে একটু বদল আনলেন দিবালা? বদলটা আসলে চুলে। নতুন হেয়ার কাটে বেশ চমকে দিয়েছেন জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড। চুলের রঙ রুপালি করেছেন দিবালা। রুপালি-রাঙা চুলের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে আর্জেন্টিনা তারকা লিখেছেন, ‘সময় একটু পাগলামির।’ তবে তাঁর অনেক ভক্ত নতুন এই চুলের স্টাইল পছন্দ করেননি। এক ভক্ত লিখেছেন, ‘ওহ্ না, ভাই কেন? ভালো দেখাচ্ছে না। আপনাকে কালো চুলেই ভালো লাগে।’
আরেক ভক্ত তো লিওনেল মেসির হেয়ার কাটের সঙ্গেও মিলই খুঁজে পেয়েছেন। মাঝে মেসিও একবার চুলের রঙ রুপালি করেছিলেন। এই মিলের কথা শুনে দিবালা নিশ্চিত গাঢ় নিঃশ্বাস ফেলবেন, ‘ওহ্, এখানেও মেসি!’ আর্জেন্টিনা অধিনায়কের সঙ্গে কিছু মিলে গেলে যে তার জন্য বড় মূল্য দিতে হয়, সেটা দিবালার চেয়ে ভালো জানবেন কে? আরও একটা মিল দেখুন, এখন দিবালা যে অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছেন, ২০০৬ বিশ্বকাপে মেসিকেও একই পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছিল। সেবারও আর্জেন্টিনা কোচকে বারবার শুনতে হয়েছিল, মেসিকে কেন খেলানো হয়নি?