বাইরে ঘোরাঘুরি,সামাজিক দুরত্ব বজায় না রাখা ও মাস্ক না পরার দায়ে চাঁপাইনবাবগঞ্জে ৩৬ জনের অর্থদন্ড

204

করোনা প্রতিরোধে সরকারী নির্দেশ অমান্য করে বিনা কারণে বাড়ির বাইরে ঘোরাঘুরি, নিরাপদ সামাজিক দূরত্ব বজায়  না রাখা ও মাস্ক ব্যবহার না করার দায়ে চাঁপাইনবাবগঞ্জ শহরে অভিযান চালিয়ে ৩৩ জনকে অর্থদন্ড প্রদান ও করেছে ভ্রাম্যমাণ আদালত।  এসময় অনেককে সরকারী আইন মেনে চলার ব্যাপারে সতর্ক করা হয়। আজ সকাল থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শহরের পুরাতন বাজার, শান্তিমোড়, বিশ্বরোড মোড় ও নামোনিমগাছি এলাকায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম সেনা ও আনসার সদস্যদের নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এছাড়া অভিযানে শহরের দারিয়াপুর ও নয়াগোলা হাট দুটি বসতে দেয়া হয়নি।
এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতে ৩৩ জনকে  বিভিন্ন অংকের অর্থদন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। আজ বিকেলে তিনি বলেন,জেলার সকল উপজেলায় একই রকম কয়েকটি ভ্রাম্যমাণ আদালত চলমান রয়েছে। অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

এদিকে, গোমস্তাপুর উপজেলায় সরকারী নির্দেশনা অমান্য করায় ৩ জনকে ৫ হাজার ৭ শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দন কর। আজ উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের পিছনে দৈনিক বাজার বসানোর অপরাধে আবুল কাশেম কে ৫ হাজার টাকা ও বাঙ্গাবাড়ী ইউনিয়নের ১ জন দোকান মালিক ও ১ জন পথচারীকে ৭ শ টাকা জরিমানা করা হয়। এদিকে জেলা পুলিশের ট্রাফিক বিভাগের টিএসআই জাকির হোসেনের নেতৃত্বে ট্রাফিক পুলিশ রহনপুর পৌর এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২১ টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এছাড়া উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে বাঁশ দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে পুলিশ।