বাংলাদেশ এ দলের আয়ারল্যান্ড যাত্রা

310

কিছুটা হতাশ মনেই আয়ারল্যান্ড সিরিজের জন্য যাত্রা করেছে বাংলাদেশ ‘এ’ দল। সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে হতাশাময় টেস্ট ও ওয়ানডে সিরিজ শেষ করেছে টাইগাররা। সেই সিরিজের রেশ কাটতে না কাটতেই আয়ারল্যান্ড চ্যালেঞ্জ নিতে হচ্ছে ‘এ’ দলকে।
শনিবার বাংলাদেশ সময় সকাল ১০টায় এমিরেটস এয়ারলাইনসের একটি প্লেনে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করেছে মুমিনুল-তাসকিনরা। দুবাই হয়ে ডাবলিনে পৌঁছাবে দলটি। এই সফরে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। আগস্টের এক তারিখ থেকে ১৭ তারিখ পর্যন্ত চলবে এই সিরিজটি।
সফরে ওয়ানডে সিরিজের নেতৃত্বে থাকবেন মুমিনুল হক। তবে প্রথম অবস্থায় টি-টোয়েন্টি দলের দায়িত্ব সৌম্য সরকারকে দেয়া হলেও, ওয়েস্ট ইন্ডিজে চলমান সফরের টি-টোয়েন্টি দলেও ডাকা হয়েছে তাকে। এমন অবস্থায় টি২০ দলের অধিনায়ক কে হবেন তা এখনো জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল
সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল-আমিন জুনিয়র, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, মিজানুর রহমান, সাঈফ উদ্দিন, সাইফ হাসান ও তাসকিন আহমেদ।

আয়ারল্যান্ড সফরের পূর্ণাঙ্গ সূচি
১ম ওয়ানডে – ১ আগস্ট
২য় ওয়ানডে – ৩ আগস্ট
৩য় ওয়ানডে – ৫ আগস্ট
৪র্থ ওয়ানডে – ৮ আগস্ট
৫ম ওয়ানডে – ১০ আগস্ট
১ম টি-টোয়েন্টি – ১৩ আগস্ট
২য় টি-টোয়েন্টি – ১৫ আগস্ট
৩য় টি-টোয়েন্টি – ১৭ আগস্ট