পাক-পেসার হারিস রউফের ক্যারিয়ার-সেরা বোলিং, স্ত্রীকে নিয়ে যা বললেন

111

লোকমুখে প্রচলিত আছে, ‘প্রতিটা সফল পুরুষের পেছনে একজন নারীর হাত থাকে।’ ক্রিকেটেও এর বেশ প্রভাব আছে। ক্রিকেটাররা প্রায় সময়েই মা কিংবা পত্নীদের অবদানের কথা প্রকাশ্যেই বলে থাকেন। এবার বললেন হারিস রউফ। নিজের ক্যারিয়ার-সেরা বোলিংয়ের পেছনে ‘স্ত্রী ভাগ্য’ আছে বললেও ম্যাচ সেরার পুরস্কার উৎসর্গ করেছেন মাকে।

বিয়ের পর প্রথম ম্যাচেই এমন সাফল্য নিয়ে হারিস রউফ বলছেন, স্ত্রী ভাগ্যই তাকে সফল করেছে। তিনি বলেন যে ‘বিয়ের পর জীবনে অনেক কিছুরই পরিবর্তন আসে। আলহামদুলিল্লাহ আমার স্ত্রী আমার জন্য সৌভাগ্য বয়ে এনেছে।’ তবে ম্যাচসেরার পুরস্কার কাকে উৎসর্গ করতে চান, এই প্রশ্নের উত্তরে হারিস রউফ বেছে নেন তার মাকে। মঙ্গলবার শ্রীলঙ্কার হাম্বানটোটায় সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আফগানিস্তানকে ১৪২ রানের বিশাল ব্যবধানে হারায় পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.১ ওভারে ২০১ রান করে বাবর আজমের দল। জবাবে ১৯.২ ওভারে মাত্র ৫৯ রানেই গুটিয়ে যায় আফগানরা। ১৪২ রানে বড় জয় পায় পাকিস্তান।

আফগানিস্তানকে এভাবে হারানোর পর দলের তিন পেসার শাহিন শাহ, হারিস রউফ ও নাসিম শাহকে নিয়ে মোহাম্মদ হারিসের সঞ্চালনায় একটি টক শোর আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সামাজিকমাধ্যমে তুলে ধরা এই টক শোতেই মজার ছলে অনেক কথাই বলেন ক্রিকেটাররা। সেখানেই হারিস রউফ নিজ মা ও স্ত্রীকে নিয়ে কথা বলেন।