নিষিদ্ধ কলকাতা নাইট রাইডার্সের অফস্পিনার

102

অস্ট্রেলিয়ার জাতীয় দলে এখনও অভিষেক হয়নি। তবে অফস্পিন বোলিংয়ের সঙ্গে হার্ডহিটিং ব্যাটিংটা ভালোই জানেন। ক্রিস গ্রিনকে এবার আইপিএলের প্লেয়ার্স ড্রাফটে ২০ লাখ রুপি ভিত্তিমূল্যতেই কিনে নেয়ার সুযোগ মিস করেনি কলকাতা নাইট রাইডার্স। তবে গ্রিনকে শিবিরে ভিড়িয়ে যে চমক দেখাতে চেয়েছিল কলকাতা, সেটি বড় এক ধাক্কা খেল এবার। এই অফস্পিনারকে যে ৯০ দিনের জন্য (৩ মাস) নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগব্যাশে গত সপ্তাহে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হওয়ার পর রোববার পরীক্ষা দেন গ্রিন। সেখানেই অ্যাকশনে ত্রুটি ধরা পড়েছে ২৬ বছর বয়সী এই অফস্পিনারের।

গ্রিন অবশ্য চাইলে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলা চালিয়ে যেতে পারবেন। তবে শুধু ব্যাটসম্যান হিসেবে সিডনি থান্ডার তাকে খেলাবে বলে মনে হয় না। সেক্ষেত্রে বিগব্যাশের চলতি আসরটা বলতে গেলে শেষ এই স্পিনারের।

তবে আইপিএলে আসন্ন মৌসুমে কলকাতা নাইট রাইডার্স চাইলে খেলাতে পারবে এই অফস্পিনারকে। কেননা তিন মাসের নিষেধাজ্ঞা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া, এর আওতায় আইপিএল পড়ে না। যদিও আইপিএলে খেলতে গেলেও আম্পাযারদের কড়া নজরের মধ্যেই থাকবেন এই অলরাউন্ডার।