নাচোলে ভিক্ষুকদের পুনর্বাসনের লক্ষে ছাগল প্রদান

100

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেছেন, নাচোলে একজনও ভিক্ষুক থাকবে না। আজ সকালে নাচোল উপজেলা পরিষদ চত্বরে সমাজসেবা অধিদপ্তরের ভিক্ষুক পুনর্বাসন প্রকল্পের আওতায় ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণের সময় তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে পর্যায়ক্রমে গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন. তিনি ঘোষণা দিয়েছেন কেউ গৃহহীন থাকবে না। সেই সঙ্গে তিনি ভিক্ষুক পনর্বাসনেও কাজ কের যাচ্ছেন। ভিক্ষুকদের পুনর্বাসনের জন্য সারা দেশের ন্যায় নাচোলেও পর্যায়ক্রমে ভিক্ষুকদের তালিকা করে সরকারের বিভিন্ন সহযোগিতা প্রদান করা হচ্ছে।
তিনি আরো বলেন, ভিক্ষুকদের যেসব ছাগল প্রদান করা হচ্ছে সে ছাগলগুলো ঠিকমতো লালপালন করা হচ্ছে কি না সে বিষয়ে খোঁজ রাখতে হবে। মনিটরিং করতে হবে।
নাচোল উপজেলা সমাজসেবা অফিসার আল-গালিব জানান, নাচোল ইউনিয়নের তালিকাভুক্ত ১০ জন ভিক্ষুকের মধ্যে ৬ জনের প্রত্যেককে ২টি করে মোট ১২টি ছাগল প্রদান করা হয়েছে। বাকি ৪জনকে পরবর্তীতে দেওয়া হবে। ছাগল বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ভিক্ষুকদের জন্য বরাদ্দকৃত ছাগলগুলো তাদের হাতে প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহমেদ, মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান।