নাচোলে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে একটি বাড়ি

67

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে অগ্নিকাণ্ডে একটি বাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। নাচোল পৌরসভার ৫নং ওয়ার্ডের মুরাদপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল বারেকের বাড়িতে  শনিবার ভোর ৪টার দিকে এঘটনা ঘটে।
আব্দুল বারেকের পরিবার সূত্রে জানা গেছে, ভোর আনুমানিক ৪টার দিকে বাড়িতে আগুন লাগে। স্থানীয়দের চেষ্টার পাশাপাশি ৯৯৯ নম্বরে ফোন পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্র্মীরা এসে আগুন নিয়ন্তণে আনেন। আগুনে বাড়ির দুটি ঘরের আসবাবপত্র, থালা-বাসন, খাদ্যসামগ্রীসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। বর্তমানে মাথা গোঁজার মতো ঠাঁইটুকুও নেই। এমনকি বাড়িতে কোনো খাদ্যসমগ্রী ও পরনের কাপড় নেই।
নাচোল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার গোলাম মোস্তফা জানান, টিনের বাড়িটিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা হয়েছে ৫০ হাজার টাকা এবং উদ্ধার করা হয়েছে প্রায় ১ লাখ টাকার মালামাল। তিনি বলেন তাদের কাছে (আগুনে ক্ষতিগ্রস্তদের) ফায়ার সার্ভিসের নম্বর না থাকায় ৯৯৯ নম্বরে ফোন করে এবং আমরা সেই ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। কিন্তু দেরি হয়ে যায়। তাছাড়া টিনের বেড়া ও টিনের চালা হওয়ার কারণে দ্রুতই পুড়ে যায়। এদিকে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন ও পৌরসভার সংরক্ষিত ৪, ৫ ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজনীন আক্তার নাজ।
এদিকে আগুনে ক্ষতিগ্রস্ত দরিদ্র বারেকের পরিবার সরকারি ও বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।