ডা. সেলিম আর নেই : রানীহাটি সাধারণ পাঠাগারে দোয়া

71

শিবগঞ্জ উপজেলার রানীহাটি সাধারণ পাঠাগার’র প্রথম আহ্বায়ক বিশিষ্ট চিকিৎসক সালাহ উদ্দিন আহমদ সেলিম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিজউন)। গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪০ মিনিটে ঢাকার সিএমএইচএ চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন। এর আগে গত বুধবার অসুস্থ হলে তাকে সেখানে ভর্তি করা হয়।
ডা. সেলিম ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চাতরায় স্বাস্থ্যকেন্দ্রে চাকরি জীবন শুরু করেন। পরে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেন। সদর উপজেলার ঘোড়াপাখিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে সালাহ উদ্দিন আহমদ সেলিম পরবর্তীতে ঢাকায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে যোগ দেন। পরে ল্যাব এইডে ছিলেন। ডা. সেলিম শিবগঞ্জে থাকাকালীন রানীহাটি সাধারণ পাঠাগারটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। তিনি প্রতিষ্ঠাতা আহ্বায়কের দায়িত্ব পালন করেন।
এদিকে গতকাল শুক্রবার পাঠাগারটির পূর্বনির্ধারিত ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন ছিল। ডা. সেলিমের মৃত্যুতে তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে পাঠাগারের উপদেষ্টা এলাকার কৃতী সন্তান বিচারপতি এমদাদুল হক, প্রাতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহিদুল আনাম, অ্যাডভোকেট সাদরুল আমিন, আহসান হাবীব, জহিরুল করিম ডেভিড, আব্দুর রউফ, ফিরোজ কবীরসহ নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা কেরন বর্তমান সাধারণ সম্পাদক সিপারুল আনাম।