টাইগাররা এশিয়া সেরার মুকুট জিততে চান

237

দুইবার এশিয়া কাপ শিরোপার খুব কাছে গিয়েও হাতছাড়া করেছে বাংলাদেশ। ২০১২ সালে পাকিস্তানের কাছে মাত্র ২ রানে ও দ্বিতীয়বার ২০১৬ সালে ভারতের কাছে হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে শিরোপা বঞ্চিত লাল সবুজের দল।
তবে এবার আর কোন ভুল নয়। ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আমিরাতে অনুষ্ঠেয় ৬ জাতির টুর্ণামেন্টে দুবার হাত ফসকে বেরিয়ে যাওয়া সেই এশিয়া কাপ শিরোপা তুলে ধরতে চাইছে রঙিন পোষাকে বিশ্ব ক্রিকেটের উঠতি পরাশক্তি বাংলাদেশ।
সোমবার মিরপুর হোম অব ক্রিকেটে শুরু হয়েছে টাইগারদের এশিয়া কাপ প্রস্তুতি ক্যাম্প। ক্যাম্পের ফাঁকে টিম মিটিংয়ে সতীর্থদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে অধিনায়ক মাশরাফি পরিকল্পনা করেছেন বলে জানালেন দলের তরুণ পেসার আবু যায়েদ রাহি।
আবু যায়েদ রাহি। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ
বলেন, ‘যদি পরিকল্পনা জানতে চান, তাহলে বলব আমরা চ্যাম্পিয়ন হতে চাই। একটু আগে ড্রেসিং রুমে একটা মিটিং হয়েছিল আমাদের মধ্যে। মাশরাফি ভাই বলেছেন, সবার মধ্যে বিশ্বাস রাখতে যেন আমরা চ্যাম্পিয়ন হতে পারি। আমরা শুধুই অংশগ্রহণ করতে যাচ্ছি না।’
মাশরাফির সঙ্গে রাহির ড্রেসিং রুম শেয়ার কিংবা টিম মিটিংয়ের অভিজ্ঞতার ঝুলি মোটেও ভারি নয়। ওয়েস্ট ইন্ডিজ সফরেই প্রথমবার একই সঙ্গে মাঠে নেমেছেন দুজন। তবে প্রথমের অভিজ্ঞতায়ই মুগ্ধ এই টাইগার পেসার।
এ প্রসঙ্গে বলেন, ‘মাশরাফি ভাইয়ের সঙ্গে এটাই আমার প্রথম সফর ছিল। গায়ানাতে যখন তাকে দেখেছি, অনেক আত্মবিশ্বাসী মনে হয়েছিল। উনি আমাদের বিশ্বাস দিয়েছিলেন যে, তোরা যদি বিশ্বাস রাখিস তাহলে তোরা পারবি। আর আমরা সেটা পেরেছি।’