ছেলের পরিচালনায় শাহরুখ

76

শাহরুখ-গৌরি খান দম্পতির বড় সন্তান আরিয়ান খান। অভিনয়ে তার আগ্রহ নেই— এ কথা আগেই জানিয়েছেন শাহরুখ। এবার ছেলের পরিচালনায় অভিনয় করলেন শাহরুখ। একটি বিজ্ঞাপনে আরিয়ানের নির্দেশনায় কাজ করেছেন এই বলিউড বাদশা। এটি বাবা-ছেলের প্রথম কাজ।

এই বিজ্ঞাপন পরিচালনার মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন আরিয়ান খান। কয়েক দিন আগে বিজ্ঞাপনটির শুটিং করেন তিনি। বাবার সঙ্গে শুটিংয়ের অভিজ্ঞতা আন্তর্জাতিক একটি ম্যাগাজিনকে জানিয়েছেন আরিয়ান। বাবার সঙ্গে শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে আরিয়ান খান বলেন, ‘বাবার সঙ্গে কাজ করা কখনো চ্যালেঞ্জিং নয়। কারণ তার অভিজ্ঞতা, আত্মত্যাগ সেটের সবার কাজকে সহজ করে দেয়। বাবা সেটের সবাইকে প্রচন্ড সম্মান করেন। বাবা যখন সেটে থাকেন তার পুরো সময়টায় অতিরিক্ত মনোযোগ দেওয়ার চেষ্টা করি, যাতে কিছু শিখতে পারি।’

গত বছরের শেষে আরিয়ান খান ঘোষণা দেন, পরিচালক হিসেবে বলিউডে অভিষেক হচ্ছে তার। শাহরুখ খানের প্রোডাকশন হাউজের হাত ধরে চলতি বছরে তার এই যাত্রা শুরু হবে। এ ঘোষণার পর কেটে গেছে চার মাস। এবার জানা গেলো, একটি ওয়েব সিরিজের মাধ্যমে পরিচালক হিসেবে বলিউডে আত্মপ্রকাশ করবেন আরিয়ান।

পিংকভিলা জানিয়েছে, আরিয়ান খান পরিচালিত এই ওয়েব সিরিজের নাম ‘স্টারডম’। ৬ পর্বের এই সিরিজটি বিলালের সঙ্গে রচনা করেছেন আরিয়ান।

এই ওয়েব সিরিজের সঙ্গে যুক্ত একটি সূত্র সংবাদমাধ্যমটিকে বলেন, ‘সিরিজের নামটি ইউনিভার্সেল। এই একটি শব্দ প্রতিটি সিনেমা প্রেমিকে নাড়া দেবে। ফিল্ম ইন্ডাস্ট্রিকে কেন্দ্র করে গড়ে উঠেছে এর কাহিনি। সুতরাং এরচেয়ে সুন্দর নাম আর কি হতে পারে! আগামী কয়েক মাসের মধ্যে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ্যে আসবে।’