চীনে সুড়ঙ্গের ভেতরে ভয়াবহ দুর্ঘটনায় নিহত ১৪

100

চীনে সুড়ঙ্গের ভেতরে রাস্তায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে যাত্রীবাহী একটি বাস। এতে ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩৭ জন। বাসটিতে অর্ধশতাধিক আরোহী ছিলেন। আজ এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর চীনের একটি এক্সপ্রেসওয়ে টানেলের ভেতরে বাস দুর্ঘটনার মুখে পড়ার পর ১৪ জন নিহত ও আরও ৩৭ জন আহত হয়েছেন বলে বুধবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে। শানসি প্রদেশের স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় দুপুর আড়াইটার কিছু পরেই দুর্ঘটনাটি ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাসটিতে ৫১ জন আরোহী ছিলেন এবং ভ্রমণের সময় সেটি সুড়ঙ্গের অভ্যন্তরীণ প্রাচীরের সাথে ধাক্কা খায়। রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া পৃথক এক প্রতিবেদনে নিহত ও আহতদের সংখ্যা নিশ্চিত করেছে। তবে দুর্ঘটনায় জীবিতদের শারীরিক অবস্থা সম্পর্কে বিশদ বিবরণ এই প্রতিবেদন দেওয়া হয়নি। ঘটনার কারণ এখন তদন্তাধীন বলেও জানিয়েছে সিনহুয়া।

এএফপি বলছে, সড়কের কঠোর নিরাপত্তা মান নিয়ন্ত্রণের অভাবে চীনে সড়ক দুর্ঘটনা খুবই সাধারণ ঘটনা। গত বছরের ফেব্রুয়ারিতে মধ্যাঞ্চলীয় হুনান প্রদেশে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছিলেন। আর তার এক মাস আগে পূর্ব জিয়াংসি প্রদেশে সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত এবং ২০ জন আহত হয়েছিলেন।