চাঁপাইনবাবগঞ্জে ১১৪টি নারী সমিতিকে ২১ লাখ ১৫ হাজার টাকা অনুদান প্রদান

179

জেলার ১১৪টি স্বেচ্ছাসেবী নারী সমিতিকে ২১ লাখ ১৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। আজ দুপুরে চেকের মাধ্যমে এই টাকা বিতরণ করা হয়। এর মধ্যে সদর উপজেলার ২৬টি সমিতিকে ৪ লাখ ৮৫ হাজার টাকা, শিবগঞ্জ উপজেলার ১৪টি সমিতিকে ৩ লাখ টাকা, ভোলাহাট উপজেলার ৭টি সমিতিকে ১ লাখ ৩০ হাজার টাকা, নাচোল উপজেলার ৩টি সমিতিকে ৬০ হাজার টাকা এবং গোমস্তাপুর উপজেলার ৬১টি সমিতিকে ১১ লাখ ৪০ হাজার টাকা প্রদান করা হয়।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সাহিদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদের সদস্য শাহিন মনোয়ারা হক ও জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ইয়াসমিন সুলতানা রুমা। নারী সমিতি গুলোর মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদ সদস্য সান্তনা হক ও হালিমা বেগম, নারী নেত্রী আকসানা খাতুন ও শরিফতা খাতুন ডেইজি।
জেলা প্রশাসক বলেন-জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে শুধুমাত্র দৃঢ় মনোবল নিয়ে আমরা মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এদেশকে স্বাধীন করেছিলাম। আজ মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সকলকে এক সঙ্গে কাজ করে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, মাদক ও সন্ত্রাসমুক্ত একটি সোনার বাংলাদেশ গঠন করতে হবে। তিনি বলেন-নারীর ক্ষমতায়নে এ-সরকার নিরলস কাজ করছে। তারই ফসল হিসেবে আপনাদের অর্থৎ নারীদের স্বাবলম্বী করতে এই অনুদানের টাকা দেয়া হল। এই টাকা আপনারা আয়বর্ধক কাজে ব্যবহার করবেন।
পরে চাঁপাইনবাবগঞ্জ জেলার স্বেচ্ছাসেবী ১১৪টি মহিলা সমিতির অনুক‚লে বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ হতে বরাদ্দ প্রাপ্ত ২০১৮-২০১৯ অর্থ বছরের সাধারণ অনুদানের টাকা হিসেবে ২১ লাখ ১৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।