চাঁপাইনবাবগঞ্জে জাতীয় যুব দিবস উদযাপন

67

‘স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’- এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় যুব দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তর আলোচনা সভা, প্রশিক্ষণ ভাতা বিতরণ এবং ফ্রিল্যান্সিংসহ বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে। সকাল ১০টায় জেলা যুব কমপ্লেক্সে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন এবং বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। পরে যুব ভবনের হলরুমে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মো ছাইদুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদসহ অন্যরা। সূচনা বক্তব্য দেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আব্দুল মান্নান। শুভেচ্ছা বক্তব্য দেন- প্রশিক্ষণার্থী জিনিয়া পারভীন। সভা শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে যুব ঋণের চেক, সনদপত্র, স্মার্ট ড্রাইভিং কার্ড ও প্রশিক্ষণ ভাতা বিতরণ করা হয়।
এছাড়া ফ্রিল্যান্সিং, বিউটিফিকেশন, কৃষি ও হর্টিকালচার, যানবাহন চালনা এবং মৎস্য চাষ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
গোমস্তাপুর প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে শোভাযাত্রা, আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।
বুধবার সকালে শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে ওই এলাকার সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. পারভেজের সঞ্চালনায় অন্য অতিথিদের মধ্যে বক্তব্য দেনÑ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলি, সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক সারওয়ার জাহান সুমনসহ অন্যরা।
আলোচনা শেষে যুব ঋণের চেক বিতরণ করা হয়।
শিবগঞ্জে : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতীয় যুব দিবস উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক ও প্রশিক্ষণ ভাতা বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে উপজেলা নির্বাহী নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগমসহ অন্যরা। সূচনা বক্তব্য দেনÑ উপজেলা যুব উন্নয়ন অফিসার আবদুৎ তোয়াব।