চাঁপাইনবাবগঞ্জে ইয়াবা ব্যবসায়ীর ১২ বছর কারাদণ্ড

145

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা একটি মামলায় কবির হোসেন নামে একজন মাদক ব্যবসায়ীকে ১২ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে তাঁকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। ৩ হাজার ২৫০ পিস ইয়াবা ট্যাবলেট বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে কবির হোসেনকে ওই সাজা দেয় আদালত। আজ দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দণ্ডাদেশ ঘোষণা করেন। দন্ডিত কবির শিবগঞ্জ উপজেলার তারাপুর ঠোটাপাড়া গ্রামের মৃত মানিকের ছেলে।
মামালার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, গত ২০১৮ সালের ১৭ নভেম্বর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের অভিযানে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের রসুনচক গ্রামের একটি আমবাগান থেকে ৩ হাজার ২৫০ পিস ইয়াবাসহ হাতেনাতে আটক হন কবির। এঘটনায় ওইদিন শিবগঞ্জ থানায় কবিরকে একমাত্র আসামী করে মামলা করেন র‌্যাবের তৎকালীন উপপরিদর্শক (এসআই) অনুপ দাস।
মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও শিবগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) শফিউল আলম ২০১৮ সালের ৬’ডিসেম্বর কবিরকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্যশীট দাখিল করেন। ৯ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানীর পর আদালত আজ কবিরকে দোষি সাব্যস্ত করে মামলার রায় ঘোষণা করেন।