চাঁপাইনবাবগঞ্জের উপজেলাগুলোতে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন

133

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বি, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদসহ সরকারি-বেসরকারি, সামাজিক-রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে কেক কাটা, আলোচনা সভা-সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শেষে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে জেলা প্রশাসন প্রকাশিত ‘অগ্নিস্বাক্ষর’ বই বিতরণসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ভোলাহাট প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। বুধবার সকাল সাড়ে ৯টায় এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে কেক কাটা হয়। পর্যায়ক্রমে শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, আলোচনা সভা, হাসপাতাল, এতিমখানা, শিমু পরিবারের মধ্যে মিষ্টান্ন ও উন্নতমানের খাবার বিতরণ করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদী ইসলাম, কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান ও ভোলাহাট থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান।
এ সময় বক্তব্য দেন- ভোলাহাট সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জামাল উদ্দিন, শিক্ষার্থী নুরুল্লাহ জিহাদসহ অন্যরা।
পরে সন্ধ্যায় মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অপরদিকে ভোলাহাট উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠন মেডিকেল মোড়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা ও কেক কাটার আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সৈয়দ মহসীন আলী। এ সময় বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল গাফ্ফার মুকুলসহ অন্য নেতৃবৃন্দ।

গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, রহনপুর পৌরসভা, ইউনিয়ন পরিষদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আওয়ামী লীগ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পৃথকভাবে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন- সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মু. জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ হুমায়ুন রেজা, সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজির।
এছাড়া অন্যান্য কর্মসূচিও পালন করা হয়।

নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে।
বুধবার সকাল ৯টায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের নেতৃত্বে নাচোল বাজার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া পৌর এলাকার প্রধান সড়কে মোটরসাইকেল শোভাযাত্রা শেষে ডাকবাংলো চত্বরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল ওহাবের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেযারম্যান আব্দুল কাদের। অন্যান্যের মাঝে বক্তব্য দেন- মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, নেজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম।
অপরদিকে সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে জাতীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বিশেষ মোনাজাত করা হয়। শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পল্লী উন্নয়ন অফিসার হারুন-অর-রশিদ, নাচোল থানার ওসি সেলিম রেজা।
এছাড়া ইসলামপুর এতিমখানায় শিশুদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

নিয়ামতপুর প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপিত হয়। বুধবার বেলা ১০টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।
বেলা ৩টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকার, নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির।