গোমস্তাপুরে আরো ৭ জন শনাক্ত

98

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নারীসহ আরো ৭ জন করোনা শনাক্ত হয়েছেন। শনিবার বিকেলে রাজশাহীর পিসিআর ল্যাব থেকে ৬ জন ও গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে একজনের রিপোর্ট পজিটিভ আসে। এদের মধ্যে রহনপুর পৌর এলাকার ৩ জন, বোয়ালিয়া ইউনিয়নের ২ জন, বাঙ্গাবাড়ী ইউনিয়নের ১ জন ও রাজশাহীর ১ জন রয়েছেন। এদের বয়স ৩০ থেকে ৬৫ বছরের মধ্যে। এ নিয়ে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার দ্বিতীয় ঢেউয়ে মোট ৩৯ জন শনাক্ত হলেন।
গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা মনিটরিং কর্মকর্তা ডা. হাসান আলি বলেন, শনিবার দুপুরে রাজশাহীর পিসিআর ল্যাব থেকে ৬ জনের পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে আগেই একজন র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে শনাক্ত হয়েছিলেন। গত ১১ মে তাদের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। এছাড়া শনিবার সকালে রাজশাহীর এক ব্যাংক কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগে জ্বর, কাশি ও ঘ্রাণ না পাওয়া উপসর্গ নিয়ে চিকিৎসা নিতে আসেন। এ সময় দায়িত্বরত চিকিৎসক কোভিড-১৯ এর লক্ষণ দেখে তাকে করোনা পরীক্ষা করার পরামর্শ দেন। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে করে তার রিপোর্ট পজিটিভ হয়।
ডা. হাসান আরো বলেন, শনাক্ত অন্য ৬ জনের মধ্যে রহনপুর পৌর এলাকার ৩ জন, বোয়ালিয়া ইউনিয়নের ২ জন ও বাঙ্গাবাড়ী ইউনিয়নের ১ জন রয়েছেন। তাদের বয়স ৩০ থেকে ৬৫ বছর। তারা সকলেই বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে। তিনি আরো জানান, গত ১৭ এপ্রিল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ও পিসিআর ল্যাবে মোট ৩৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে গোমস্তাপুর উপজেলার ৩৩ জন, নাচোল উপজেলার ২ জন, চাঁপাইনবাবগঞ্জ সদর, ভোলাহাট উপজেলা এবং রাজশাহী, নওগাঁর নিয়ামতপুর উপজেলার ১ জন করে রয়েছেন। এছাড়া সুস্থ হয়েছেন ১১ জন। চিকিৎসা নিচ্ছেন ২৭ জন। এছাড়া একজন মৃত্যুবরণ করেছেন।