গার্ল গাইডস ডে-ক্যাম্প, স্মার্ট বাংলাদেশ গঠনে মানবিক হওয়ার আহ্বান

133

গার্ল গাইডস একটি আর্ন্তজাতিক অরাজনৈতিক, শিক্ষা ও সমাজ সেবামূলক আন্দোলন। এর মাধ্যমে ছাত্রীরা স্বাস্থ্য, চরিত্র গঠন ও মানবিক গুণাবলির বিকাশের সুযোগ পাবে এবং তারা আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠবে। আজ প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গঠনে আয়োজিত গার্ল গাইডস্ ডে-ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রধান পৃষ্ঠপোষক ও লেডিস ক্লাবের সভাপতি মাহফুজা সুলতানা এসব কথা বলেন। গার্ল গাইডসদের তিনি বলেন, তোমরা ৫ উপজেলা থেকে নিজেদের গার্ল গাইডসে সংযুক্ত করেছ এ জন্য আমি আনন্দিত। তোমরা জানো, যে কোনো পরিস্থিতিকে তোমরা কীভাবে মোকাবিলা করতে পারবে। সর্বদাই পরের উপকার ও গাইডের মর্যাদা রাখবে। আমি আশা করব, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার কার্যক্রমে তোমরা অগ্রণী ভূমিকা রাখবে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে নিজেদের নিয়োজিত করবে, তাহলেই দেশ এগিয়ে যাবে। তিনি তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারসহ মহান মুক্তিযুদ্ধের শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিশনার গৌরি চন্দ সিতুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা। স্বাগত বক্তব্য দেন- বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সম্পাদক রোকশানা আহমদ। এসময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার তানজিনা শারমিন দৃষ্টি।
বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে কালেক্টরেট গ্রিনভিউ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ‘ডে ক্যাম্পে’ জেলার ৫ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের গার্ল গাইডরা অংশগ্রহণ করেন।