করোনা পরিস্থিতিতে নির্দেশনা অমান্য করায় ১১৭ জনকে জরিমানা

133

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় আবারো নড়েচড়ে বসেছে প্রশাসন। প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন। আজ জেলা সদরে ৫৭ জনকে এবং শিবগঞ্জে ৬০ জনকে মাস্ক না পরার কারণে জরিমানা করা হয়েছে।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনামূলক প্রচারণা চালানো হচ্ছে। আজ শিবগঞ্জ থানা পুলিশ ৬০জনকে আটক করে মোবাইল কোর্টে হাজির করালে তাদের প্রত্যেককে ১শ টাকা করে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। মডেল সরকারি উচ্চ বিদ্যালয় এলাকায় মোবাইল কোর্ট বসানো হয়।
এদিকে, সদর থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান জানান, পুলিশ সুপারের নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার এসএএম ফজল-ই-খুদার তদারকিতে আজ জেলা শহরের শান্তিমোড়, বিশ্বরোড মোড়, বারঘরিয়া বাজার, নয়াগোলা মোড়, ফায়ার সার্ভিস মোড় থেকে ৭৪ জনকে আটক করে মোবাইল কোর্টে সোপর্দ করে পুলিশ।
জেলা প্রশাসনের রাজস্ব শাখার সার্টিফিকেট পেশকার রেজওয়ান কবির জানান, আজ দুপুর ২টার দিকে ৭৪ জনের মধ্যে ৫৭ জনকে ১১ হাজার ২শ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদের সতর্ক করা হয় এবং সকলকে মাস্ক প্রদান করা হয়। পুরাতন স্টেডিয়ামে পৃথক পৃথকভাবে মোবাইল কোর্ট পরিচালানা করেন জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন- সাইফুল ইসলাম, রুহুল আমিন, রবিন মিয়া ও আশরাফুল হক। আটকৃতদেরকে মাস্ক না পরে বাইরে বেরুতে নিষেধ করা হয় এবং স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বলা হয়।